ঢামেকের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে

প্রকাশ | ১১ আগস্ট ২০২২, ১৮:২৭ | আপডেট: ১১ আগস্ট ২০২২, ১৮:৩০

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসেনের ওপর হামলার জেরে কর্মবিরতিতে গেছেন হাসপাতালটির ইন্টার্ন চিকিৎসকরা। হামলাকারীদের শনাক্ত ও বিচারের জন্য বেঁধে দেওয়া  ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ায় এ কর্মসূচি পালন করছেন তারা।

বৃহস্পতিবার (১১ আগস্ট) হাসপাতালটির ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্র গত সোমবার রাত ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিনা উস্কানিতে ঢাকা মেডিকেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক  মো. সাজ্জাদ হোসেনের ওপর বর্বরোচিত হামলা করে। এ হামলার ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও কোনো অপরাধী শনাক্ত হয়নি। অপরাধীদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদ হিসেবে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করবেন।

গত সোমবার (০৮ আগস্ট) রাত ৯টায় ভুক্তভোগী সাজ্জাদ শহীদ মিনারে বসেছিলেন। এমন সময় ছয়-সাতজনের একটি দল তার কাছে এসে আইডি কার্ড দেখতে চায়। তিনি আইডি কার্ড মেডিকেলে রেখে আসার কথা জানালে তাকে ব্যাপক মারধর করা হয়। মারধরকারীদের সবার গায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত টি-শার্ট ছিল বলে অভিযোগ ভুক্তভোগী চিকিৎসকের।

মারধরের পরদিন ভুক্তভোগী সাজ্জাদ হোসেন শাহবাগ থানায় জিডি করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম. গোলাম রব্বানীর নিকট লিখিত অভিযোগ দাখিল করেন।

এদিকে মঙ্গলবার দুপুরে দোষীদের শনাক্ত করে বিচারের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় হাসপাতালটির ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন ‘ইন্টার্ন চিকিৎসক পরিষদ’। ৪৮ ঘণ্টা সময় শেষ হবার পরও দোষীদের কেউ শনাক্ত না হওয়ায় তারা কর্মবিরতিতে যান।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এসকে/কেএম)