খেলা হবে, মোকাবিলা রাজপথে, বিএনপিকে কাদের

প্রকাশ | ১১ আগস্ট ২০২২, ১৮:৪৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বিএনপিকে রাজপথেই মোকাবিলা করা হবে বলে দলটির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা রাজপথ থেকে ক্ষমতায় এসেছি। বিএনপি যেভাবে হুমকি-ধমকি দিচ্ছে মনে হচ্ছে আমরা মাঠে নেই। অচিরেই রাজপথে দেখতে পাবেন। খেলা হবে, রাজপথে মোকাবেলা হবে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ দেশ থেকে পালিয়ে যাবে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিবাদ করে ওবায়দুল কাদের বলেন, আমরা কোথায় পালিয়ে যাব। পালানোর ইতিহাস আমাদের নেই। পালাবার দল আওয়ামী লীগ নয়, পালাবার দল আপনারা (বিএনপি)। আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোথায়? জরুরি সরকারের কাছে মুচলেকা দিয়ে টেমস নদীর তীরে পালিয়ে গেছে।

বিএনপি মহাসিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ময়ূর সিংহাসন সোনার হরিণ। বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন রঙিন খোয়াবের মতো। সরকারের পতনের জন্য আন্দোলন করবেন আমরা কোনো বাধা দেব না। কিন্তু শান্তিপূর্ণ সভা-সমাবেশ আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগ কঠোরভাবে দমন করবে। যতই স্বপ্ন দেখুন সরকারের পতনের আওয়ামী লীগ যখন মাঠে নামবে সেই স্বপ্ন কর্পুরের মতো উড়ে যাবে।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ শান্তিপূর্ণভাবে করলে বাধা দেয়া হবে না জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ও তার দোসররা প্রধানমন্ত্রীকে অশ্রাব্য ভাষায় গালিগালজ করছে, হত্যার হুমকি দিচ্ছে, বিষোদগার করছে। আন্দোলনে কোনো সহিংসতার উপাদান যুক্ত করা হলে আমরা কি নিরব হয়ে বসে থাকব। আওয়ামী লীগের নেতাকর্মীরা কি আঙুল চুষবে।

 

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য

কাজী জাফরুল্লাহ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নাননক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেনসহ সম্পাদকমণ্ডলীর সদস্য ছাড়াও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক এবং  সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন নেতাকর্মী।

ঢাকাটাইমস/১১আগস্ট/ইএস