বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন আরএমপির কমিশনার

প্রকাশ | ১১ আগস্ট ২০২২, ২১:২২

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পবা থানা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। বৃহস্পতিবার দুপুরে আরএমপি কমিশনার পবা থানার মদনহাটী এলাকায় বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

গত ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তার সরকারি বাসভবন গণভবন চত্বরে নিম, জাম ও শিমুল গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২’ এর উদ্বোধন করেন। জাতীয় বৃক্ষরোপণ অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষমেলা প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সকালে আরএমপির শাহমখদুম ক্রাইম বিভাগের পবা থানা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ অনুষ্ঠানে আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পবা থানার মনদহাটী এলাকায় বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

এ সময় পুলিশ কমিশনার তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, রাজশাহী মহানগরীকে সবুজে শোভিত করতে এবং বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের উপর গুরুত্বারোপ করেন। সেই সাথে তিনি নগরীর কোন পতিত জমি ফেলে না রেখে গাছ লাগাতে ও গাছের যত্ন নিতে সকলকে আহবান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফুদ্দিন শাহীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) নূরে আলম, পবা থানার ওসি ফরিদ হোসেনসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ও পুলিশ ফাঁড়ি এলাকায় আরএমপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ বৃক্ষরোপণের মধ্যে দিয়ে পালিত হবে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এলএ)