সাত কর্মদিবসের মধ্যে ভিপি নুরকে আদালতে হাজিরের নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ২১:৪৭

ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন বিচারক। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এ আদেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতির করা মামলার প্রেক্ষিতে এ আদেশ দেয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ভিপি নুরুল হক নুর। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে মানুষকে উস্কে দেয়ার চেষ্টা করেন। এছাড়া নুর নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’এবং আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শবিরোধী’ও ছাত্রলীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন তিনি।

এ ঘটনায় জেলা ছাত্রলীগ সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে একই বছরের ২০ ডিসেম্বর নুরের বিরুদ্ধে মামলা করেন। সেসময় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশকে নির্দেশ দেন।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল বলেন, তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। প্রতিবেদন দাখিলের পর বৃহস্পতিবার শুনানিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ দেন। নির্ধারিত সময়ের মধ্যে আদালতে হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :