রশিদ-নবিদের পাত্তাই দিচ্ছে না আইরিশরা

প্রকাশ | ১২ আগস্ট ২০২২, ১৬:২৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে যে বেশ উন্নতি করেছে আয়ারল্যান্ড ক্রিকেট দল তা আর বলার উপেক্ষা রাখে না। ক্রিকেটবিশ্বের বড় বড় দলগুলোর সঙ্গে লড়াকু পারফরম্যান্সের পর এবার আফগানিস্তানকে পাত্তাই দিচ্ছে না আইরিশরা। প্রথম ম্যাচ জেতার পর পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রশিদ-নবিদের ৫ উইকেটে হারাল আয়ারল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। ম্যাচের প্রথম ১২ ওভারে মাত্র ৬৯ রান তুলতেই হারায় প্রথম পাঁচটি উইকেট। ১ রানে রহমানুল্লাহ গুরবাজ, ১ রানে উসমান ঘানি, ১৭ রানে ইব্রাহিম জাদরান, ৮ রানে নাজিবুল্লাহ জাদরান ও ৯ রানে আউট হন দলনেতা মোহাম্মদ নবি।

এরপর আজমতুল্লাহ ওমরজাইকে নিয়ে ৩০ রানের সর্বোচ্চ জুটি গড়ে ওই ধাক্কা সামাল দেন হাসমতউল্লাহ শহীদী। ৪২ বলে ৩ চারে ইনিংস সেরা ৩৬ রানে তিনি আউট হলে ভাঙে এই জুটি। তারপর নাভিন উল হকের ১০ রানে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রানে থামে আফগানদের ইনিংস।

রান তাড়া করতে নেমে লক্ষ্যে নেমে ব্যক্তিগত ৪ রানে সাজঘরের পথ ধরেন ওপেনার পল স্টার্লিং। তবে সমস্যায় পড়তে হয়নি স্বাগতিকদের। দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে জয়ের পথে দিকেই নিতে থাকেন বালবির্নি। লোরকান টকারের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন অধিনায়ক। ৩৬ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৬ রান করেন বালবির্নি। আর ২৭ রান করেন টকার।

পরে অবশ্য আরও দুটি উইকেট হারায় আইরিশরা। ৫ রানে হ্যারি টেক্টর ও ৭ রানে আউট হন কোর্তুজ ক্যাম্ফের। পরে জর্জ ডকরেল ও জেরাদ ডেলানি মিলে জয় নিয়েই মাঠ ছাড়েন ২৫ রানে ডকরেল ও ২ রানে ডেলানি অপরাজিত থাকেন। আফগানদের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন মোহাম্মদ নবী। অন্যদিকে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন স্বাগতিক দলের জশ লিটল।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এমএম)