সাইফের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে লড়ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০২২, ১৭:১২

বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় চারদিনের ম্যাচে ভোগাচ্ছে বৃষ্টি। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে সাইফ হাসানের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে লড়াই করচে সফরকারীরা। ম্যাচের দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলেছে মোহাম্মদ মিঠুন বাহিনী। তৃতীয় দিনের খেলায় আবারও ব্যাটিংয়ে নামবে টাইগাররা।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশ ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক জশুয়া ডি সিলভা। কিন্তু টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ‘এ’ দল প্রথম দিনে খেলতে পেরেছে মাত্র ৩৪ ওভার খেলতে পেরেছে সফরকারীরা। ব্যাট হাতে ১ উইকেট হারিয়ে তুলে ৬৯ রান।

দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামে বাংলাদেশ। এদিন ব্যাট করতে নেমে ব্যক্তিগত খাতায় যোগ করতে পেরেছেন মাত্র ২ রান। অ্যান্ডারসন জোসেফের করা বলে ১১৮ বল খেলে করেন ২৫ রান। এরপর সাইফ হাসানের সঙ্গে ছোট ছোট জুটি গড়ে সাজঘরের পথ ধরেন ফজলে মাহমুদ, মোহাম্মদ মিঠুন ও জাকির হাসান। ফজলে মাহমুদ ও দলনেতা মোহাম্মদ মিঠুন দুজনই আউট হয়েছেন ১৪ রান করেন। এদিকে জাকির হাসানের ব্যাট থেকে এসেছে ১৫ রান।

পরে জাকের আলিকে সঙ্গে নিয়ে দ্বিতীয় দিন শেষ করেন সাইফ হাসান। ধৈর্য্যের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া এই বাংলাদেশি ব্যাটার দেখা পেয়েছে ব্যক্তিগত অর্ধশতকের। দিনশেষে অপরাজিত থাকেন ৬৩ রানে। ২১৭ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও একটি ছয়ে সাজানো। অন্যদিকে শূন্যরানে অপরাজিত থাকেন জাকের আলি।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন কলিন আর্চিবাল্ড। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন অ্যান্ডারসন ফিলিপ ও মার্কুইনো মিন্ডলে।

এর আগের সিরিজের প্রথম চারদিনের ম্যাচে জয় পায়নি কোনো দলই। ম্যাচটি ড্র হয়। কিন্তু ব্যাটে বলে হাতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৬৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। আর নিজেদের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ তুলেছিলে ৫ উইকেটে ২৬৩ রান।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :