ভোলায় বিএনপির দুই নেতা হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০২২, ১৭:৩৬

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে নিহত জেলা ছাত্রদল সভাপতি মো. নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম হত্যার বিচারের দাবি এবং জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিংসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।

শুক্রবার বেলা ১১টার দিকে শহরের মহাজনপট্টি জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। তবে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করলেও বিএনপির নেতাকর্মীরা সড়কে কোনো মিছিল করেনি। ভোলায় বিএনপির এ কর্মসূচিতে ঘিরে শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশকেও সকর্ত অবস্থানে থাকতে দেখা গেছে।

বেলা ১১টার দিকে বিএনপির বিক্ষোভ সমাবেশ শুরু হলে ছোট ছোট মিছিল নিয়ে বিএনপির নেতাকর্তীরা সমাবেশস্থলে আসেন। তবে সমাবেশ শেষে বিএনপির ২০-২৫ জন নেতাকর্মী একটি মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে থেকে এটি মিছিল বের করে। মিছিলটি অল্প কিছু দূর গিয়ে আবার দলীয় কার্যালয়ে ফিরে আসে। মিছিলে দলের সিনিয়র কোনো নেতা ছিলেন না।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান, যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মো. হেলাল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুর কাদের সেলিম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. ওয়াদুদ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, তেল-গ্যাস, নিত্যপণ্যের ঊর্ধ্বগতি ও লোডশেডিংয়ের প্রতিবাদে গত ৩১ জুলাই বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে আমাদের দুজন নেতার তাজা প্রাণ কেড়ে নিয়েছে। কিন্তু তারপরও তারা ক্ষান্ত হয়নি। সেই তেলের দাম রাতারাতি বৃদ্ধি করেছে। আজ তেলের সাথে সাথে নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যের দামও বৃদ্ধি পেয়েছে। সাধারণ খেঁটে খাওয়া মানুষ আজ অসহায়। কেউ কোনো প্রতিবাদ করতে পারছে না। প্রতিবাদ করলেই সরকার পুলিশে দিয়ে তাদের ওপর অত্যাচার নিপীড়ণ করে। এমনকি গুলি করে পর্যন্ত মানুষ হত্যা করতে দ্বিধাবোধ করে না। আজ আমরা কোথায় আছি। নিজেদের অধিকার আদায়েও মানুষকে জীবন দিতে হচ্ছে।

৩১ জুলাইর ঘটনা উল্লেখ করে বিএনপি নেতারা বলেন, সেদিন ভোলায় বিএনপির বিক্ষোভ মিছিলে কোনো নেতাকর্মীর হাতে অস্ত্র ও লাঠি ছিল না। অথচ পুলিশ ও আওয়ামী লীগ নেতারা মিথ্যাচার করছে। শুধু শুধু আমাদেরকে দোষারোপ করছে। বিএনপি কখনও হত্যার রাজনীতি করে না, বরং আওয়ামী লীগই হত্যার রাজনীতি করে। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় আসছে, ততবার বিএনপির নেতাকর্মীদের হত্যা করেছে। এসকল হত্যার রাজনীতি বন্ধ করেন। না হয় আপনাদের ক্ষমতা বেশি দিন টিকবে না।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :