জাবির উপাচার্য প্যানেল নির্বাচনে প্রথম হলেন অধ্যাপক আমির হোসেন

প্রকাশ | ১২ আগস্ট ২০২২, ২০:২৯

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শুক্রবার অনুষ্ঠিত উপাচার্য প্যানেল নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ- উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ভবনের সিনেট হলে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এসময় উপাচার্য প্যানেল নির্বাচনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ ফলাফল ঘোষণা করেন।

 

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক আমীর হোসেন বলেন, নির্বাচনে প্রথম হয়ে আমি খুবই খুশি এবং আমি প্রথম হওয়ার ব্যাপারে আত্নবিশ্বাসী ছিলাম। যদি সরকার আমাকে নিয়োগ দেয় তাহলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের চেষ্টা করবো। আমার প্রশাসন হবে শিক্ষার্থীবান্ধব। শিক্ষার্থীদের জন্য সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করার চেষ্টা করবো।

 

শিক্ষা, প্রশাসন, উন্নয়ন কর্মকান্ড গতিশীল এবং সচ্চতা ও জাবাবদিহিতা ও আধুনিকায়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো। হয়রানি না করে সকলের আস্থা নিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করবো।

 

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৭৯ জন সিনেটরের মধ্যে ৪৮ জনের ভোট পেয়ে বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন অধ্যাপক আমির হোসেন। দুই ভোটের ব্যবধানে দ্বিতীয় স্থানে আছেন বর্তমানে সাময়িক উপাচার্যের দায়িত্বে থাকা অধ্যাপক নূরুল আলম। ৩২জন সিনেটরের ভোট পেয়ে তৃতীয় স্থানে আছেন অজিত কুমার মজুমদার। 

 

বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচিত এই তিন অধ্যাপকের নাম যাবে বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতির কাছে। সেখান থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য।

 

গত ১৭ এপ্রিল অধ্যাপক ড. আমির হোসেনকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব দেওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেট ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর ১১(১) ধারা অনুযায়ী বিদ্যমান সিনেট সদস্যদের দ্বারা বিশেষ সভা আহ্বান করে নির্ধারিত সময়ের মধ্যে উপাচার্য প্যানেল নির্বাচনের নির্দেশ দেন।

 

(ঢাকাটাইমস/১২আগস্ট/এসএম)