নগ্ন ফটোশুটের জেরে রণবীরের বাড়িতে পুলিশ, তারপর...

প্রকাশ | ১৩ আগস্ট ২০২২, ১২:১৭ | আপডেট: ১৩ আগস্ট ২০২২, ১২:২০

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস

পেপার ম্যাগাজিনের জন্য নগ্ন হয়ে ফটোশুট করে বেশ ঝামেলাতেই পড়ে গেছেন বলিউড অভিনেতা রণবীর সিং। তাকে নিয়ে হয়েছে নানা সমালোচনা। তার বিরুদ্ধে হয়েছে একাধিক মামলা। সেই মামলার জেরেই অভিনেতার বাড়িতে হাজির মুম্বাই পুলিশের একটি একটি দল।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর বলছে, নগ্ন ফটোশুট নিয়ে হওয়া মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে রণবীরকে। সে কারণে অভিনেতার কাছে সমন পৌঁছে দিতে শুক্রবার তার বাড়িতে গিয়েছিল মুম্বাই পুলিশ। ২২ আগস্ট চেম্বুর থানায় হাজিরা দিতে হবে বলিউডের ‘খিলজি’কে।

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুসারে, ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ এবং আইটি সেকশনের ধারা অনুযায়ী রণবীরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। অভিযোগ, এ ধরনের ফটোশুট করে মহিলাদের নারীত্বকে ছোট করেছেন, তাদের অনুভূতিকে আঘাত করেছেন রণবীর।

মুম্বাইবাসী বেদিকা চৌবে নামে একজন আইনজীবী রণবীরের এই নগ্ন ফটোশুট নিয়ে তার বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেছেন। এছাড়া মুম্বাই-ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থাও রণবীরে বিরুদ্ধে চেম্বুর থানায় লিখিত অভিযোগ জানিয়েছে।

মুম্বই পুলিশ এই দুই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা) এর অধীনে মামলা দায়ের করেছে।

(ঢাকা টাইমস/১৩ আগস্ট/এএইচ)