মির্জাপুরে কমিটি ঘোষণা ছাড়াই ওয়ার্ড বিএনপির সম্মেলন শেষ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ১৩:৪৪

মির্জাপুর পৌরসভায় পাঁচ বছর পর বিপুল নেতাকর্মীর উপস্থিতিতে সম্মেলন হলেও কমিটি ঘোষণা ছাড়াই কেন্দ্রীয়, উপজেলা ও পৌর বিএনপির নেতারা সম্মেলনস্থল ত্যাগ করেছেন। তবে তারা আশ্বাস দিয়েছেন কিছু দিনের মধ্যেই কমিটি ঘোষণা করা হবে।

জানা যায়, দীর্ঘ পাঁচ বছর পর শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মির্জাপুর পৌরসভার ৫নং ওয়ার্ড বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল শেষ হয়।

বিকেল সাড়ে ৫টা থেকে শুরু হওয়া সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী। সম্মেলনের উদ্বোধক ছিলেন পৌর বিএনপির আহবায়ক হযরত আলী মিঞা, প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন পৌর বিএনপির সদস্য সচিব এস এম মহসীন।

সম্মেলনের প্রথম অধিবেশন শান্তিপূর্ণ পরিবেশে শেষ হলেও দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণা না দিয়ে সম্মেলনস্থল ত্যাগ করেন নেতারা। এদিকে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি ঘোষণা না দেওয়ায় ওয়ার্ডের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ওয়ার্ড বিএনপির একাধিক নেতা জানান, গত দুই সপ্তাহ আগে ওয়ার্ড বিএনপির সম্মেলন ঘোষণা করা হলে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করতে থাকে। সভাপতি পদে ওয়ার্ড বিএনপির বর্তমান সভাপতি নুরুল ইসলাম ছাড়াও সাবেক কমিটির সহসভাপতি ফরহাদ হোসেন ও সাবেক ছাত্র নেতা তারিকুল ইসলাম প্রার্থীতা ঘোষণা করেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক শামসুল আলম এবং আলম মিয়া প্রার্থী হন।

মির্জাপুর পৌর বিএনপির সদস্য সচিব এস এম মহসীন বলেন, একাধিক প্রার্থী ও তাদের বিপুল কর্মী সমর্থকদের সামনে একজনকে বাদ দিয়ে আরেক জনের নাম ঘোষণা করলে হট্টগোল হতে পারে ভেবে সম্মেলন স্থলে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তবে দলকে শক্তিশালী করতে সকলের পরামর্শে দুই একদিনের মধ্যে কমিটি ঘোষণা করা হবে বলে তিনি জানিয়েছেন।

পৌর বিএনপির আহবায়ক হযরত আলী মিঞা বলেন, সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকীর পরামর্শ নিয়ে পৌর বিএনপির সদস্য সচিব ও যুগ্ম আহবায়কদের সঙ্গে নিয়ে অল্প কয়েক দিনের মধ্যেই কমিটি ঘোষণা দেওয়া হবে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী বলেন, একটি ওয়ার্ডের সম্মেলনে যতেষ্ট লোকজন ছিল। সব কিছু ভাল হয়েছে। তবে কমিটি ঘোষণার বিষয়ে পৌর বিএনপির নেতারা সিদ্ধান্ত নিবেন। ২০১৭ সালে নুরুল ইসলামকে সভাপতি ও শামসুল আলমকে সাধারণ সম্পাদক করে পৌরসভার ৫ নং ওয়ার্ড বিএনপির কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা আ.লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা

কালিয়াকৈরে নানা আয়োজনে মীনা দিবস উদযাপন

১১ দিন ধরে হাসপাতালে সুমাইয়া, মামলা তুলে নিতে হত্যার হুমকি, থানায় জিডি

মোবাইলে এসএসসির প্রশ্নপত্র পাওয়ায় আ.লীগ নেতার ৬ মাসের জেল

নোয়াখালীতে অদিতা হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

কলাপাড়ায় ট্রলি-অটো সংঘর্ষে সন্তানের মৃত্যু, মায়ের দুই পা বিচ্ছিন্ন, আহত ৬

ক্ষমতায় থেকে আ.লীগের নির্বাচন করার স্বপ্ন পূরণ হবে না: প্রিন্স

জমির বিরোধে সংঘর্ষ: ৯৯৯-এ ফোন পেয়ে আহতদের হাসপাতালে ভর্তি করল পুলিশ

‘চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে ডিসির বিরুদ্ধে ষড়যন্ত্র রুখে দিতে হবে’

ফরিদপুরে সামাজিক নিরাপত্তা, ধর্মীয় সম্প্রীতি ও দুর্গাপূজার নিরাপত্তা বিষয়ক সভা

এই বিভাগের সব খবর

শিরোনাম :