দায়িত্বজ্ঞানহীন বক্তব্য নয়, নেতাকর্মীদের ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৬:৫৭ | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ১৬:৫২
ফাইল ছবি

করোনাভাইরাসের অভিঘাত ও রুশ-ইউক্রেন যুদ্ধের প্রভাবে যখন দেশের অর্থনীতি চাপে, তখন নেতাকর্মীদের দায়িত্বজ্ঞানহীন কথা না বলার আহ্বান জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের বলেন, আমাদের নেতা-কর্মীদের আমি বলব, প্রত্যেককে কথাবার্তায়, আচার আচরণে দায়িত্বশীল হতে হবে। এই সময়ে দায়িত্বজ্ঞানহীন কোনো কথা বলা সমীচীন নয়, এ সময় ক্ষমতার দাপট দেখানো সমীচীন নয়। ঠাণ্ডা মাথায় মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে, এটাই আজকে আমাদের সবচেয়ে বড় মেসেজ।

শনিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে মহিলা শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘বাংলাদেশের মানুষ বেহেশতে আছে’ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের এমন বক্তব্যে বিতর্ক সৃষ্টি হওয়ার এক দিন পর সেতুমন্ত্রী কাছ থেকে এ বক্তব্য এলো।

এসময় বিএনপিকে আন্দোলনের নামে আগুন সন্ত্রাস না করার বিষয়ে সতর্ক করেন ওবায়দুল কাদের।

বলেন, আন্দোলনের নামে আবারও দেশে আগুন সন্ত্রাস সৃষ্টি করলে বিএনপি জনতার প্রতিরোধে সুনামিতে ভেসে যাবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন বেপরোয়া ড্রাইভারের মতো আচরণ করছেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সরকারের ওপর বিদেশিদের চাপ সৃষ্টি হওয়ায় বিএনপি এখন মিছিল মিটিং করতে পারছে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিদেশিদের কাছে মাথা নত করার মতো দল নয় আওয়ামী লীগ। আওয়ামী লীগের কোনো বিদেশি প্রভু নেই, আওয়ামী লীগের শক্তি দেশের জনগণ।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সংকটে মোকাবিলায় নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন। করোনায় যেমন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের মানুষের জন্য রাত গেছে সংকট মোকাবিলায় কাজ করে গিয়েছেন এখনো শেখ হাসিনা রাত গেছে সংকট মোকাবিলায় কাজ করে যাচ্ছেন। রাশিয়ার ইউক্রেনে যুদ্ধের কারণে সারাবিশ্বে সংকট সৃষ্টি হয়েছে, তারপরও শেখ হাসিনা এই সংকট মোকাবিলা করতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমরা জানি দ্রব্যমূল্য বৃদ্ধিতে দেশের মানুষের কষ্ট হচ্ছে। আশা করি এর দাম কমে যাবে।

এসময় তিনি বিএনপি-জামায়াতের অশক্তির কথা তুলে বিভিন্ন সভা সমাবেশে তাদের নানা বক্তব্যের প্রতিবাদ জানান।

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুমাইয়া আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং মহিলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি শামসুন্নাহার ও সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :