‘বেহেশতে আছি’ ব্যাখ্যায় পররাষ্ট্রমন্ত্রী, বললেন ‘সাংবাদিকরা এক্কেবারে উল্টা’

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ১৭:২৬

বাংলাদেশের মানুষ অন্য দেশের তুলনায় বেহেশতে আছে বলে পররাষ্ট্রমন্ত্রী যে উক্তি করেছেন তার ব্যাখ্যা দিয়ে তিনি বলেছেন, অন্য দেশের সঙ্গে তুলনা করতে গিয়ে একথা বলা হয়েছে। আর আপনারা (সাংবাদিক) একেবারেই উল্টা।

শনিবার দুপুরে সিলেটে এক অনুষ্ঠান শেষে আগেরদিনের করা মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন পররাষ্ট্রমন্ত্রী। সেই মন্তব্যের ব্যাখ্যা দেন ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার সিলেটের এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈশ্বিক মন্দায় বিশ্বের বিভিন্ন দেশে মুদ্রাস্ফীতির তুলনায় বাংলাদেশে অনেক কম। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ সুখে আছেন, বেহেশতে আছেন। তবুও জিনিসপত্রের দাম যাতে আর না বাড়ে সেদিকে খেয়াল রাখছে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী ওই বক্তব্য সংবাদমাধ্যমে খবরের পরপরই আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছে বিষয়টি।

এরই পরিপ্রেক্ষিতে শনিবার সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘(বেহেশতের কথা) আমি বলেছি, কম্পারেটিভ টু আদার কান্ট্রি (অন্য দেশের তুলনায়)....আর আপনারা সব জায়গায় লিখেছেন ‘বেহেশত বলেছেন’...মানে টুইস্ট করার (চেষ্টা)...। বলেন নাই যে, আমাদের মূল্যস্ফীতি অন্য দেশের তুলনায় কম’।

তখন সাংবাদিকরা বলেন, ‘আপনি যা বলেছেন, তা-ই অনএয়ার (প্রকাশিত) হয়েছে...’ এরপর মন্ত্রী বলেন, ‘মুদ্রাস্ফীতি ইংল্যান্ডে ১২ ভাগ, টার্কিতে ৬৭ ভাগ, পাকিস্তানে ৩৭ ভাগ, শ্রীলংকায় ১৫০ ভাগ, আর আমরা ৭ ভাগ...সেই দিক দিয়ে আমরা (ভালো আছি)...’।

ড. মোমেন বলেন, ‘আমি বলেছি, অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি এবং তাদের তুলনায় আমরা বেহেশতে আছি, এই কথা বলেছিলাম। কিন্তু আপনারা (সাংবাদিকরা) এক্কেবারে উল্টা!’

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বাংলাদেশ থেকে মলদোভায় কর্মী নিয়োগ শুরু

চীনের সঙ্গে বাণিজ্য বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

চলতি আমন মৌসুমে ধান আবাদে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জিত: কৃষিমন্ত্রী

জাতিসংঘের দেওয়া বাংলাদেশে গুমের শিকারদের তালিকায় দুই ভারতীয় নাগরিক

তাল গাছের গুরুত্ব তুলে ধরে পিঠা নিয়ে আবেগী খাদ্যমন্ত্রী

পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগ মন্ত্রী

দর্শকের ভালোবাসা জয় করেছে ‘অপারেশন সুন্দরবন’: আইজিপি

এবার দেশে দুর্গাপূজা ৩২ হাজার ১৬৮ মণ্ডপে

জানুয়ারি থেকে ভোটারদের ১০ আঙুলের ছাপ নেবে ইসি

সরকারি খরচায় লিগ্যাল এইডে ছয় মাসে ৫৬৮৭৭ জনকে আইনি সেবা

এই বিভাগের সব খবর

শিরোনাম :