‘বেহেশতে আছি’ ব্যাখ্যায় পররাষ্ট্রমন্ত্রী, বললেন ‘সাংবাদিকরা এক্কেবারে উল্টা’

প্রকাশ | ১৩ আগস্ট ২০২২, ১৭:২৬

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস

বাংলাদেশের মানুষ অন্য দেশের তুলনায় বেহেশতে আছে বলে পররাষ্ট্রমন্ত্রী যে উক্তি করেছেন তার ব্যাখ্যা দিয়ে তিনি বলেছেন, অন্য দেশের সঙ্গে তুলনা করতে গিয়ে একথা বলা হয়েছে। আর আপনারা (সাংবাদিক) একেবারেই উল্টা।

শনিবার দুপুরে সিলেটে এক অনুষ্ঠান শেষে আগেরদিনের করা মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন পররাষ্ট্রমন্ত্রী। সেই মন্তব্যের ব্যাখ্যা দেন ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার সিলেটের এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈশ্বিক মন্দায় বিশ্বের বিভিন্ন দেশে মুদ্রাস্ফীতির তুলনায় বাংলাদেশে অনেক কম। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ সুখে আছেন, বেহেশতে আছেন। তবুও জিনিসপত্রের দাম যাতে আর না বাড়ে সেদিকে খেয়াল রাখছে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী ওই বক্তব্য সংবাদমাধ্যমে খবরের পরপরই আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছে বিষয়টি।

এরই পরিপ্রেক্ষিতে শনিবার সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘(বেহেশতের কথা) আমি বলেছি, কম্পারেটিভ টু আদার কান্ট্রি (অন্য দেশের তুলনায়)....আর আপনারা সব জায়গায় লিখেছেন ‘বেহেশত বলেছেন’...মানে টুইস্ট করার (চেষ্টা)...। বলেন নাই যে, আমাদের মূল্যস্ফীতি অন্য দেশের তুলনায় কম’।

তখন সাংবাদিকরা বলেন, ‘আপনি যা বলেছেন, তা-ই অনএয়ার (প্রকাশিত) হয়েছে...’ এরপর মন্ত্রী বলেন, ‘মুদ্রাস্ফীতি ইংল্যান্ডে ১২ ভাগ, টার্কিতে ৬৭ ভাগ, পাকিস্তানে ৩৭ ভাগ, শ্রীলংকায় ১৫০ ভাগ, আর আমরা ৭ ভাগ...সেই দিক দিয়ে আমরা (ভালো আছি)...’।

ড. মোমেন বলেন, ‘আমি বলেছি, অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি এবং তাদের তুলনায় আমরা বেহেশতে আছি, এই কথা বলেছিলাম। কিন্তু আপনারা (সাংবাদিকরা) এক্কেবারে উল্টা!’

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এআর/ডিএম)