কল্লা শহীদ (রহ.)-কে নিয়ে জীবনীগ্রন্থ

প্রকাশ | ১৩ আগস্ট ২০২২, ১৯:৫১

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পীর কল্লা শহীদ (রহ.) জীবনীর ওপর রচিত গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় পৌর শহরের খড়মপুরস্থ কল্লা শহীদ (রহ.) মাজার শরিফের হলরুমে  ‘হযরত সৈয়দ আহাম্মদ গেছুদারাজ শাহপীর কল্লা শহীদ (রহ.)’ নামে গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বক্তব্য দেন- মাজার কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম (মিন্টু),  গ্রন্থের রচয়িতা ইসলামী চিন্তাবিদ কাজী নজরুল ইসলাম খাদেম, খাদেম গ্রুপের চেয়ারম্যান এমএনএইচ খাদেম দুলাল,  অধ্যাপক কবি মহিবুর রহিম, সাবেক পৌর কাউন্সিলর ও মাজার কমিটির সদস্য কাজী লিটন খাদেম, পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আখতার হোসেন, কাজী আবুল বাশার খাদেম প্রমুখ।

গ্রন্থের লেখক কাজী নজরুল ইসলাম খাদেম বলেন, আমি কোন ইতিহাসবেত্তা নই। তবু কল্লা শহীদ  (রহ.)  মাজারের নাম শুনেনি এমন লোক খুবই কমই পাওয়া যাবে। তিনি ছিলেন একজন আজন্ম ইসলামী আন্দোলনের সিপাহসালার। জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে তিনি ইসলামের জন্য কাজ করে গেছেন। সাধারণ ভক্ত ও অনুসন্ধিৎসু মানুষের নিকট তার পবিত্র জীবন তুলে ধরার দায়িত্ব অনুভূব করে বইটি লেখা হয়েছে। পাঠকরা যদি কিছুটা উপকৃত হয়, তাহলেই এ প্রয়াস সার্থক হবে।

বক্তারা কল্লা শহীদ (রহ.) জীবনীর ওপর বই লেখায় লেখকের প্রশংসা করেন এবং বইটির সফলতা কামনা করেন।

আলোচনা শেষে দোয়া পাঠ করা হয়। পরে অতিথিরা গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)