রাজশাহীতে সাড়ে চার কোটি টাকার হেরোইন উদ্ধার, আটক ১

প্রকাশ | ১৩ আগস্ট ২০২২, ১৯:৫৭

রাজশাহী ব্যুরো, ঢাকটাইমস

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৪ কেজি হেরোইন উদ্ধার করেছে র‌্যাব-৫ রাজশাহীর একটি দল। উদ্ধার হেরোইনের বাজার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। এ সময় বাড়ির মালিক জিয়ারুল ইসলামকে (৩৫) আটক করা হয়। তবে কৌশলে পালিয়ে যায় তার সঙ্গে থাকা অপর সহযোগী। জিয়ারুল চাঁপাইনবাবগঞ্জের চর কোদালকাটি জেলেপাড়া এলাকার বাসিন্দা।

শনিবার এক র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করছেন।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে মাদক চোরাচালান চক্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সীমান্ত এলাকা হতে কৌশলে মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী সীমান্ত থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল। গোয়েন্দা তথ্যেরভিত্তিতে জানা যায়, সীমান্ত দিয়ে মাদক নিয়ে এসে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছানোর আগে চক্রটির অন্যতম হোতা জিয়ারুলের বাড়িতে মজুদ রাখা হয়।

দুর্গম চর এলাকায় ৩টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮ থেকে ৯ ঘণ্টা অবস্থান নিয়ে বসে থাকে। অভিযানের একপর্যায়ে রাত সাড়ে ৩টায় জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় ওই বাড়ি থেকে একজন ব্যক্তি কৌশলে পালিয়ে যায়। তবে জিয়ারুলকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)