বিশ্বের শ্রেষ্ঠ নেতা বঙ্গবন্ধু: সুজিত রায় নন্দী

প্রকাশ | ১৩ আগস্ট ২০২২, ১৯:৫৯ | আপডেট: ১৩ আগস্ট ২০২২, ২০:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন।  তিনি সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তাঁর দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।

শনিবার চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন ও জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু হিমালয়ের সমান মহান, ব্যক্তিত্বে আকাশছোঁয়া উচ্চতা। অন্যায়ের বিরুদ্ধে আপোসহীন, সাহসী, বজ্রকন্ঠের অবিসংবাদিত এই নেতাকে জর্জ ওয়াশিংটন-মহাত্মা গান্ধীর চেয়ে উঁচু আসনে স্থান দিয়েছেন কেউ কেউ। তার মৃত্যুতে সৃষ্ট শূন্যস্থান বিশ্বনেতাদের অনেকের কাছেই ছিল অপূরণীয়।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু নিজেই। তিনি তাঁর ভাষণেই বলেছিলেন,আজ সমগ্র বিশ্ব দুই ভাগে বিভক্ত, একদিকে শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষ অন্যদিকে শোষণকারী। আমি শোষিত-বঞ্চিত মানুষের পক্ষে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।  বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলেজের স্থায়ী সদস্য প্রকৌশলী আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পদক জহিরুল ইসলাম, জসিম উদ্দিন পাটওয়ারী, দেবাশীষকর মধু, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রশিদ, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযাদ্ধা আমিনুল হক মজুমদার।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/কেএম)