হিজাব পরায় তিন ছাত্রীর সঙ্গে ‘অসদাচরণ’, প্রধান শিক্ষক বরখাস্ত

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০২২, ২২:০৫ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২২, ২২:০০

হিজাব পরায় তিন ছাত্রীর সঙ্গে অসদাচরণের অভিযোগ উঠেছে পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলমের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে কারণদর্শানোর নোটিশ দেওয়া হয়। জবাব দেওয়ার সাত মিনিটের মাথায় তাকে বরখাস্ত করেছেন গভর্নিং বডির সভাপতি হাফিজুর রহমান।

রবিবার বেলা ১১টার দিকে ওই বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি হাফিজুর রহমান তাকে বরখাস্তের চিঠি পাঠান।

জানা যায়, গত ২৮ জুলাই সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলমের বিরুদ্ধে স্কুলের তিন শিক্ষার্থী প্রধান শিক্ষক সায়েদ মনজুরুল হাসান সুজার কাছে লিখিত অভিযোগ করে। অভিযোগ, হিজাব পরার কারণে অসৌজন্যমূলক আচরণ করেন আশরাফুল। এ ছাড়া ক্লাসের বিষয় বাদ দিয়ে ব্যক্তিগত ও দলীয় আলোচনা করতেন তিনি।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ৭ আগস্ট সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলমকে কারণদর্শানোর নোটিশ দেয় স্কুল কর্তৃপক্ষ। রবিবার বেলা ১১টায় তিনি লিখিত জবাব দেন। এর সাত মিনিটের মাথায় তাকে সাময়িক বরখাস্তের চিঠি দেয় স্কুলের গভর্নিং বডি।

শিক্ষক আশরাফুল আলম বলেন, আমি গত ২৬ জুলাই প্রতিদিনের ন্যায় ক্লাস নিতে যাই। তিন শিক্ষার্থী বোরকা ও হিজাব পরে ক্লাসে আসে। তাদের মুখ পুরো ঢাকা থাকায় পরিচয় জানতে চাই। ছাত্রীদের চিনতে পারিনি বলে প্রধান শিক্ষক সায়েদ মনজুরুল হাসান সুজাকেও ডেকে দেখাই।

তিনি অভিযোগ করেন, প্রধান শিক্ষক আমাকে ফাঁসানোর জন্য ওই তিন ছাত্রীকে দিয়ে আমার বিরুদ্ধে অভিযোগ করিয়েছেন। আমাকে অভিযোগের জবাব দিতে বলা হয়েছে, আমি সেটি দিয়েছি। কিন্তু এর ৭ মিনিটের মাথায় আমাকে বহিষ্কার করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :