বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে দ্রুত কমিশন গঠনের দাবি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২, ১০:২৯

বাগেরহাটে জাতীয় শোক দিবস পালন করেছে জেলা প্রশাসন ও আওয়ামী লীগ। সোমবার (১৫ আগস্ট) সকাল নয়টায় জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে সকাল আটটায় শহরের রেলরোডস্থ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। এদিন জাতীয় ও কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শোক দিবসের আয়োজনের শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূইয়া হেমায়েত উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার ফখরুল আলম সাহেব, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশান, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক খান আবু বক্কর প্রমুখ।

এছাড়া বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূইয়া হেমায়েত উদ্দিন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার হয়েছে। অনেকের ফাঁসির রায় কার্যকর হয়েছে। বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা ও এই হত্যাকাণ্ডের পেছনের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে দ্রুত কমিশন গঠন করতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :