দেশজুড়ে শোক ও শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১৮:২৭ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২, ১৮:১৬

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সারা দেশের মানুষ। সোমবার (১৫ আগস্ট) বিভিন্ন জেলা ও উপজেলায় নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর:

কুমিল্লা

কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী। দিবসটি উপলক্ষে সোমবার সকালে কুমিল্লা নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন- কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহা উদ্দিন বাহার, সংরক্ষিত সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা, জেলা পরিষদ প্রশাসক রিয়ার এডমিরাল (অব) আবু তাহের, কুমিল্লা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেনসহ প্রমুখ।

ময়মনসিংহ

সোমবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সিটি মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান,

পরে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগ মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব, আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ও নানা শ্রেণি পেশার মানুষ।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশন করে পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে কর্মসূচির শুরু হয়।

পরে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোকর‌্যালি বের করা হয়। এছাড়াও দিনব্যাপী পবিত্র কুরআন তেলওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, গণভোজের আয়োজন করা হয়।

মৌলভীবাজার

সোমবার দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, মৌলভীবাজার পৌরসভা বিভিন্ন দপ্তর পরিদপ্তর বিস্তারিত কমর্সূচি গ্রহণ করে। এসব কর্মসূচির মধ্যে ছিল সরকারি উচ্চ বিদ্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, আলোকচিত্র প্রদর্শনীর, ফলের চারা বিতরণ, যুব ঋণের চেক বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল । দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘আমার ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন, ফলের চারা বিতরণ এবং যুব ঋণের চেক বিতরণ করা হয়।

এর আগে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য নেছার আহমেদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পৌরসভার মেয়র ফজলুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মময় জীবনের ওপর গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা সভা এবং ৭৫’এর ১৫ আগস্টে সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনজাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন (মৌলভীবাজার-হবিগঞ্জ)'র সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া,পৌর মেয়র মো: ফজলুর রহমান,উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পক্ষে শ্রদ্ধা জানিয়েছেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর হেডকোয়ার্টার এবং ৪৬ ব্যাটালিয়নের পক্ষ থেকে দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বাদ ফজর সেক্টরের মসজিদে কোরান খতম শেষে বিশেষ মোনাজাত, রিভিন্সি হতে রিট্রিট পর্যন্ত ইউনিটের সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং সকল বিজিবি সদস্যের কালো ব্যাজ ধারণ। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধুর সেরা ভাষণের ভিডিও ও প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং কর্ম ও জীবনের ওপর আলোচনা সভা।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি শ্রীমঙ্গলের সেক্টর কমান্ডার (সিও) কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিজিবি শ্রীমঙ্গল ৪৬ ব্যাটালিয়নের সিও লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার।

নেত্রকোণা

শোককে শক্তিতে পরিণত করে, সুখী ও সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার দীপ্ত অঙ্গিকারের মধ্য দিয়ে নেত্রকোণার পূর্বধলা উপজেলায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে পূর্বধলা উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সোমবার সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসেনর সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক। পরে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন।

বেলা ১১টায় দলীয় কার্যালয়ের সামনে পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক এর সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন মালু, যুগ্ম সম্পাদক মোতাহার হোসেন বকুল, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ গোলাম মোস্তফাসহ অন্যান্য নেতৃবৃন্দ। শোক সভা শেষে সকল শহীদদের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিলেট

জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল হাকিম শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন। সোমবার সকালে সিলেট নগরের কাজী নজরুল ইসলাম অডিটরিয়ামে স্থাপিত জাতির পিতার ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শিক্ষা প্রকৌশলে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ভালুকা (ময়মনসিংহ)

ময়মনসিংহের ভালুকায় যাথাযোগ্য মর্যাদায় ৪৭তম জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীর জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের পতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শওকত আলী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর মেয়র ডা. একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম,কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিল্পব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা রশিদ, জেলা আওয়ামী লীগের সদস্য এম এ ওয়াহেদ, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক উমর হায়াত খান নঈম, সাংগঠনিক সম্পাদক এ বি এম আফরোজ খান আরিফ, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান,প্রেস ক্লাবের সভাপতি কামরুল হাসান পাঠান কামাল, উপজেলা যুবলীগের সভাপতি আনিছুর রহমান খান, সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ জাকির হোসেন শিবলী, সাধারণ সম্পাদক কেবিএম আসাদুজ্জামান ছানা, ভালুকা আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, ছাত্র লীগের সভাপতি ইফতেখার আহাম্মেদ সুজন, সাধারণ সম্পাদক অনিক তালুকদার।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কুরআন খতম, পৌর আওয়ামী লীগের উদ্যোগে কাঙ্গালি ভোজ, স্কুল, কলেজ,মাদরাসায় দিনটি যাথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।পরে বিজয়ী ছাত্র ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

গাইবান্ধা

গাইবান্ধায় জাতীয় শোক দিবস উপলক্ষে এনআরবিসি ব্যাংক ও বেসরকারি প্রতিষ্ঠান এসকেএস ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ১৭৪ টি শাখার ২ হাজার ২০০ জন উদ্যোক্তাকে সহজ শর্তে ঋণ দেওয়া হয়েছে। সোমবার দুপুরে এসকেএস ইন রিসোর্টের একটি সম্মেলন কক্ষে ঋণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেন এনআরবিসি ব্যাংক লি. এর চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। পরে দেশের বিভিন্ন জেলা থেকে ১৭৪টি শাখার প্রায় ২ হাজার ২০০জন উদ্যোক্তার হাতে প্রায় ৮০ কোটি টাকার এই বিশেষ ঋণের চেক তুলে দেয়া হয়। এ সময় এনআরবিসি ব্যাংক লি. এর ব্যবস্থাপনা পরিচালক- গোলাম আউলিয়া এবং এসকেএস ফাউণ্ডেশনের নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন ও এনআরবিসি ব্যাংকের হেড অব মাইক্রো ফিন্যান্স রমজান আলী ভূঁইয়া, এসকেএস ফাউন্ডেশনের পরিচালক(অর্থ) খোকন কূন্ডু, ও পাবলিক রিলেশন অফিসার আশরাফুল উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, উদ্যোক্তাগণ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শাখা পর্যায়ে কর্মীগণও উপস্থিত ছিলেন।

সালথা-নগরকান্দা (ফরিদপুর)

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর রাজনৈতিক প্রতিনিধি কৃষি গবেষক শাহদাব আকবর চৌধুরী লাবু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর নিজামী ও গোলাম আজমের মতো ঘাতকরা ফুসে উঠে। তাদের দেওয়া হয় মন্ত্রিত্ব। তখন তারা চেষ্টা করেছিল জাতির পিতার নাম মুছে ফেলার। কিন্তু মানুষের হৃদয় থেকে তার নাম মুছে ফেলতে পারেনি। তার সু-যোগ্যকন্যা জননেত্রী শেখ হাসিনা ঘাতকদের সেই সুযোগ দেয়নি। তিনি পিতা মুজিবের হত্যাকারীদের বিচার করে দেশকে কলঙ্ক মুক্ত করেন। সোমবার বিকালে ফরিদপুরের সালথা উপজেলা মাল্টিপারপাস হলরুমে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. দেলোয়ার হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, আ.লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য মো. শফি উদ্দিন, প্রবীণ আ.লীগ নেতা ইমামুল হোসেন তারা মিয়া, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রুপা বেগম, আ.লীগ সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহীদুল হাসান খান সোহাগ, সাংগঠনিক সম্পাদক খন্দকার রেজাউর রহমান চয়ন, জেলা যুবলীগ সদস্য শওকত হোসেন মুকুল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রাকিবুল হাসান জুয়েল, শ্রমিকলীগ সভাপতি খন্দকার সাইফুর রহমান শাহিন, ছাত্রলীগ সভাপতি রায়মোহন কুমার রায়, সাধারণ সম্পাদক শাহীন আলম প্রমুখ। সভা শেষে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

নোয়াখালী

নোয়াখালীতে নানা আয়োজনের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা পুলিশ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে সোমবার মুজিব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি দপ্তরের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে সকাল ১০টায় নোয়াখালীর চাটখিল উপজেলার উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের বিভিন্ন নেতারা।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, পৌরসভার মেয়র মো. নিজাম উদ্দিন।

সিংড়া (নাটোর)

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ ভোগের নয় ত্যাগের রাজনীতি করে গেছেন। আর তারই পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। মাত্র ১৩ বছরে শুধু সিংড়া নয় বাংলাদেশকে শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। প্রত্যেকটি রাস্তা পাকাকরণ করেছেন প্রধানমন্ত্রী। আর দীর্ঘ ৩৭ বছর বিএনপি-জামায়াত-জাতীয় পার্টি চলনবিলের সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করেছে। নির্বাচন আসলেই মিথ্যা প্রচরণা করেছে। এখন আবার নতুন করে ষড়যন্ত্রের পায়তারা করছে। সোমবার দুপুর ২টায় নাটোরের সিংড়া উপজেলার কুমগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইটালী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

সভায় ইটালী ইউনিয়ন আ’লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন প্রমূখ। এর আগে সকাল ১০টায় সিংড়া উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, ইউএনও এম.এম সামিরুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বাংলাদেশ থেকে মলদোভায় কর্মী নিয়োগ শুরু

চীনের সঙ্গে বাণিজ্য বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

চলতি আমন মৌসুমে ধান আবাদে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জিত: কৃষিমন্ত্রী

জাতিসংঘের দেওয়া বাংলাদেশে গুমের শিকারদের তালিকায় দুই ভারতীয় নাগরিক

তাল গাছের গুরুত্ব তুলে ধরে পিঠা নিয়ে আবেগী খাদ্যমন্ত্রী

পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগ মন্ত্রী

দর্শকের ভালোবাসা জয় করেছে ‘অপারেশন সুন্দরবন’: আইজিপি

এবার দেশে দুর্গাপূজা ৩২ হাজার ১৬৮ মণ্ডপে

জানুয়ারি থেকে ভোটারদের ১০ আঙুলের ছাপ নেবে ইসি

সরকারি খরচায় লিগ্যাল এইডে ছয় মাসে ৫৬৮৭৭ জনকে আইনি সেবা

এই বিভাগের সব খবর

শিরোনাম :