চাটমোহরে তরুণ-তরুণীকে শিকলে বেঁধে নির্যাতন, থানায় মামলা

প্রকাশ | ১৫ আগস্ট ২০২২, ২০:২৯ | আপডেট: ১৬ আগস্ট ২০২২, ০১:৪৬

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস

পাবনার চাটমোহরে অসামাজিক কাজের অভিযোগ এনে তরুণ-তরুণীকে শিকল দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনায় থানায় মামলা হয়েছে। সোমবার দুপুরে হেলাল উদ্দিন নামে ভুক্তভোগী ওই তরুণ বাদী হয়ে মামলা করেন। তিনি পাশের ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা গ্রামের সিরাজুল সরদারের ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, হেলাল উদ্দিন ও চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের করকোলা গ্রামের সুমন হোসেন নামে এক যুবক যশোরের একটি রাইস মিলে একসাথে চাকরি করেন।  শুক্রবার (১২ আগস্ট) হেলাল যশোর থেকে বাড়িতে আসার সময় তার সহকর্মী সুমন সংসারের খরচের জন্য নগদ দুই হাজার টাকা তার স্ত্রীকে দেওয়ার জন্য পাঠান।

ওই দিন রাত ৮টার দিকে হেলাল উদ্দিন নিজে সুমনের বাড়িতে গিয়ে তার স্ত্রীকে টাকা দেওয়ার সময় স্থানীয় কয়েকজন যুবক অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগ এনে বাড়ি ঘেরাও করে। পরে তাদের বিরুদ্ধে অসামাজিক কাজের অভিযোগ এনে দুজনকে শিকল দিয়ে গাছের সাথে বেঁধে রাতভর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

খবর পেয়ে শনিবার সকালে গ্রাম পুলিশ পাঠিয়ে নির্যাতনের শিকার ওই তরুণ-তরুণীকে উদ্ধার করেন ইউপি চেয়ারম্যান নূর জাহান বেগম মুক্তি। পরে তাদের দুজনকে পরিবারের জিম্মায় দেন তিনি। এদিকে সোমবার নির্যাতনের অভিযোগ এনে স্থানীয় কয়েকজন যুবকের নামে থানায় মামলা করেন হেলাল উদ্দিন নামে ভুক্তভোগী ওই তরুণ।

নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর জাহান বেগম মুক্তি বলেন, বিষয়টি অমানবিক। লোকমুখে শিকল দিয়ে বেঁধে নির্যাতনের খবর পেয়ে তাদের উদ্ধারের পর পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে।

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন জানান, বিষয়টি আমরা পরে জেনেছি। শিকল দিয়ে বেঁধে মারধর করা কোনোমতেই ঠিক করেনি। সোমবার থানায় মামলা করেছেন ভুক্তভোগী ওই তরুণ। আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এলএ)