‘বঙ্গবন্ধুর চেতনায় হোক পথ চলার অঙ্গীকার’

প্রকাশ | ১৫ আগস্ট ২০২২, ২৩:২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের চেতনায় উজ্জীবিত হয়ে আগামীর পথ চলা হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার, সবার প্রতি এই আহ্বান জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

সোমবার বিকালে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ট্যুরিস্ট পুলিশ সদরদপ্তর থেকে ‘চেতনায় বঙ্গবন্ধু’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে  তিনি একথা বলেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে ট্যুরিস্ট পুলিশ সদর দপ্তর থেকে এই স্মরণিকাটি প্রকাশিত হলো। এতে সারাদেশের ট্যুরিস্ট পুলিশ সদস্যদের থেকে বঙ্গবন্ধুকে নিয়ে মোট ২৪টি লেখা স্থান পায়।

জাতির পিতার স্মৃতিচারণ করতে গিয়ে অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেন, শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় প্রত্যয়ী হতে হবে আমাদের।

‘চেতনায় বঙ্গবন্ধু’ স্মরণিকার সম্পাদক ও মিডিয়া উইং এর পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে অতিরিক্ত আইজিপি স্যারের একক ইচ্ছায় এই স্মরণিকা প্রকাশিত হলো, যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জাতির পিতার ইতিহাস সম্পর্কে জানার আগ্রহ তৈরি হবে।

স্মরণিকা মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপারসহ সকল স্তরের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও সভায় ট্যুরিষ্ট পুলিশ বাংলাদেশের সব জোন এবং রিজিয়নের প্রধানসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এএইচ)