জাতীয় শোক দিবসে হামদর্দের আলোচনা সভা ও দোয়া

প্রকাশ | ১৬ আগস্ট ২০২২, ১৬:৪৬

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

 প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সাবেক সচিব কাজী গোলাম রহমান। বিশেষ অতিথি ছিলেন ওয়াক্ফ প্রশাসক খান মো. নুরুল আমিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক; হামদর্দ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেন,  বাঙালি জাতির জীবনে ১৫ আগস্ট অত্যন্ত বেদনাদায়ক দিন। বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতকরা তাঁর নাম বাংলার মাটি থেকে চিরদিনের জন্য মুছে দিতে চেয়েছিলো, কিন্তু কোটি মানুষের হৃদয়ে ভাস্বর বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে নি:শেষ করে দেয়া কী এতটাই সহজ! বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে আমরা নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন পৃথিবীতে শ্রেষ্ঠত্বের মর্যাদায় আসীন হয়েছে।

এ সময় প্রতিমন্ত্রী ১৫ আগস্টে ১৯৭৫ সালের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

রাজধানীর বাংলামোটরে হামদর্দ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন হামদর্দ বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী হাকীম মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল। অনুষ্ঠান উপস্থাপনা করেন পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক।

উপস্থিত ছিলেন সিনিয়র পরিচালক অর্থ ও হিসাব মো. আনিসুল হক, পরিচালক মানব সম্পদ উন্নয়ন ডা. হাকীম নার্গিস মার্জান, পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলামসহ ঊর্ধতন কর্মকর্তারা । পরে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এসকেএস)