বরগুনাকাণ্ডে ছাত্রলীগের তদন্ত কমিটি

প্রকাশ | ১৬ আগস্ট ২০২২, ১৯:২৫

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতীয় শোক দিবসে বরগুনায় ছাত্রলীগের সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জের ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মঙ্গলবার ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তদন্ত কমিটির দুই সদস্য হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেন বিদ্যুৎ এবং উপ তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুর রশিদ রাফি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক সোমবার বরগুনা জেলা শিল্পকলা একাডেমিতে অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ ও হামলার ঘটনার তদন্তের স্বার্থে এই কমিটি গঠন করা হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

গত সোমবার দুপুরে বরগুনার জেলা শিল্পকলা একাডেমিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এছাড়াও বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এ ঘটনায় সমালোচনার ঝড় উঠলে একদিন পর আজ মঙ্গলবার আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরগুনার দায়িত্ব থেকে সরিয়ে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এসকে/কেএম)