ডেনমার্কের বাংলাদেশ দূতবাসে জাতীয় শোক দিবস পালন

প্রকাশ | ১৬ আগস্ট ২০২২, ২০:৩২

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

বাংলাদেশ দূতাবাস ডেনমার্ক কর্তৃক আয়োজিত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দূতাবাসের রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকী।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনান দূতাবাসের প্রথম সচিব সাকিব সাদাকাত।

দূতাবাসের দ্বিতীয় সচিব মেহেবুব জাম্মানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালে ১৫ আগস্ট নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি খোকন মজুমদার, সাধারণ সস্পাদক মাহবুবুর রহমান, সহসভাপতি গোলাম কিবরিয়া শামীম, যুগ্ম সাধারণ সস্পাদক বোরহান উদ্দিন, মোছাদ্দেক রহমান রাসেল, দপ্তর সস্পাদক সেলিম হোসাইন এবং আন্তর্জাতিক সস্পাদক মিজানুর রহমান খাঁন ।

উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামী লীগের সহসভাপতি নাসির উদ্দিন সরকার,যুগ্ম সাধারণ সস্পাদক নাঈম উদ্দিন খাঁন, সাদেকুল ইসলাম খোকন, সাংগঠনিক সস্পাদক শামীম খালাশী, রোমেল মিয়া সোহাগ, তথ্য ও প্রযুক্তি সস্পাদক আবু সুহাব, কোষাধক্ষ্য মোহাম্মদ শিপন, শ্রম সস্পাদক আইয়ুব আলী, প্রবাসী কল্যাণ সস্পাদক আনোয়ার হোসেন পলাশ, কার্যকরি কমিটির সদস্য হামিদ  হোসেন রাসেল, মামুন হোসেন জজ মিয়া, আজিজুল হক এবং ডেনমার্ক আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ সজিব, নিজাম বলী।

এছাড়াও বাংলাদেশ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। (ঢাকাটাইমস/১৬আগস্ট/এআর)