আরজেএসসির উপনিবন্ধক রণজিৎ কুমারের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ | ১৬ আগস্ট ২০২২, ২১:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের (আরজেএসসি) উপনিবন্ধক রণজিৎ কুমার রায় ও তার স্ত্রী শেলী হাওলাদারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১  সংস্থাটির উপসহকারী পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। দুদকের উপপরিচালক মু আরিফ সাদেক মামলার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

রণজিৎ কুমার রায়ের বিরুদ্ধে হওয়া মামলার এজহারে বলা হয়, দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে নয় লাখ পাঁচ হাজার ৩৮ টাকা মূল্যের সম্পদ গোপন করেন এবং সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য দাখিল করেন। এছাড়া বিভিন্ন দুর্নীতিমূলক কর্মকাণ্ড ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে ৬২ লাখ ৭৮ হাজার ২৩৮ টাকা মূল্যের সম্পদ অর্জন করেন ও তা ভোগ দখলে রেখে দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

অন্যদিকে রণজিৎ কুমার রায়ের স্ত্রী শেলী হাওলাদারের বিরুদ্ধে হওয়া মামলার এজাহারে বলা হয়, আপনারা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয় বহির্ভূত এক কোটি ১৯ লাখ ৭৮ হাজার ৪৮৬ টাকা মূল্যের সম্পদ অর্জন করেন এবং তা অসৎ উদ্দেশ্যে দখলে রেখে দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ করেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এসআর/কেএম)