বুকে কাঁপন ধরানো দুই মিনিট (ট্রেলার)

প্রকাশ | ১৭ আগস্ট ২০২২, ১৬:২৯

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

‘পরাণ’ এখনো সদর্পে সিনেমা হলে চলছে। এরই মধ্যে সিনেমাটির পরিচালক রায়হান রাফি তার পরবর্তী সিনেমা ‘দামাল’ মুক্তির তারিখ ঘোষণা করেছেন। আসছে ২৮ আগস্ট মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার এনাউন্সমেন্ট ট্রেলার মঙ্গলবার সন্ধ্যায় ‘চ্যানেল আই’ ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।

বুকে কাঁপন ধরানো দুই মিনিট দৈর্ঘ্যের ট্রেলারে মুক্তিযুদ্ধ, সাধারণ মানুষের আত্মত্যাগ, হানাদার বাহিনীর বর্বরতা এবং ১৯৭১ সালে স্বাধীন বাংলা ফুটবল দলের নানারকম অবদান ফুটে উঠেছে।

সিনেমায় মুক্তিযুদ্ধের গল্প পরিপূর্ণ না পাওয়ার ব্যাপারে দর্শকদের দীর্ঘদিনের যে অভিযোগ সেটা অনেকটা ঘোচাতে যাচ্ছে ‘দামাল’। ট্রেলারে এমন আভাসই পাওয়া গেছে। খিজির হায়াত পরিচালিত ‘জাগো’র আরও একটি স্পোর্টস ড্রামা সিনেমা ‘দামাল’।

নির্মাতা রায়হান রাফী ফেসবুকে ট্রেলারটি শেয়ার দিয়ে লিখেছেন, ‘হোক সে যোদ্ধা বা খেলোয়াড়, লড়াইয়ে এক বিন্দু দেয় না ছাড়! খেলার মাঠ হোক বা যুদ্ধের ময়দান- কেউ কারে নাহি ছাড়ে, যায় যদি যাক প্রাণ।’

ফরিদুর রেজা সাগরের মূল গল্প অবলম্বনে যৌথভাবে সিনেমার চিত্রনাট্য করেছেন রায়হান রাফী ও নাজিম উদ দৌলা।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘দামাল’ ছবিতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ, সিয়াম আহমেদ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, শাহনাজ সুমী, লাক্স তারকা অথৈ, পূজা ও বৃষ্টিসহ অনেকে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএম/এএইচ)