সমুদ্রে নিখোঁজের দুই দিন পর পর্যটক মরদেহ উদ্ধার

প্রকাশ | ১৭ আগস্ট ২০২২, ১৬:৫৩

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে গোসলে নেমে নিখোঁজ পর্যটক মারুফের মরদেহ দুই দিন পর উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ আগষ্ট) দুপুরে সৈকতের সী-গাল পয়েন্টের অদূরবর্তী সাগরে ভাসমান অবস্থায় মৃতদেহটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।

নিহতের নাম মো. মারুফ আহমদ (১৯)। তিনি গাজীপুরের কাপাসিয়া উপজেলার ফুলবাড়িয়া এলাকার রেজাউল করিমের ছেলে এবং গাজীপুর মেট্টোপলিটন কলেজের দ্বাদশ বর্ষের শিক্ষার্থী।

জানা যায়, সোমবার (১৫ আগষ্ট) দুপুরে বৈরী আবহাওয়ার মধ্যে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে মো. মারুফ আহমদসহ তিন বন্ধু মিলে গোসলে নামে। এক পর্যায়ে সাগরের উত্তাল ঢেউয়ের স্রোতের টানে তারা ভেসে যেতে থাকে। এসময় মো. মাসুম নামের একজন কোন রকম চেষ্টা করে কূলে উঠে আসলেও অপর দুজন ভেসে যেতে থাকে।

পরে স্থানীয় লাইফ গার্ড কর্মীরা জেটস্কির (ওয়াটার বাইক) সহায়তায় মো. শাওন হোসেন নামের একজনকে উদ্ধার করে। ঘটনায় নিখোঁজ হন মো. মারুফ আহমদ নামের এক শিক্ষার্থী। পরে সৈকতের বিভিন্ন পয়েন্টে নিখোঁজ মারুফের সন্ধানে উদ্ধার তৎপরতা চালায় লাইফ গার্ড কর্মি, বিচ কর্মী ও ট্যুরিস্ট পুলিশ সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, বুধবার দুপুরে কক্সবাজার সৈকতের সী-গাল পয়েন্টের অদূরবর্তী সাগরে একটি মরদেহ ভাসার তথ্য জানায় স্থানীয় জেলেরা। এ খবরে স্থানীয় লাইফ গার্ড কর্মীরা জেটস্কির সহায়তায় ভাসমান অবস্থায় নিখোঁজ থাকা পর্যটকের মরদেহটি উদ্ধার করে।

পরে মরদেহটি ট্যুরিস্ট পুলিশ ও বিচ কর্মীরা এ্যাম্বুলেন্সে কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয় বলে জানান জেলা প্রশাসনের পর্যটন সেলের এ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এসএ)