নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের কষ্টের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২, ১৭:৩৬

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলছে নেদারল্যান্ডস ক্রিকেট দল। আর সিরিজের প্রথম ম্যাচেই পাকিস্তানকে অনেকটা চাপেই ফেলে দিয়েছিলো ডাচরা। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ১৬ রানের কষ্টের জয় পেয়েছে পাকিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৩১৪ রান করে সফরকারীরা। জবাবে স্বাগতিকদের ইনিংস থেমেঠছে ২৯৮ রানে।

রটেরডামে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ২ রানেই আউট হন পাকিস্তানি ওপেনার ইমাম উল হক। দ্বিতীয় উইকেট জুটিতে ওপেনার ফখর জামান ও দলনেতা বাবর আজম মিলে ১৬৮ রানের জুটি গড়লে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় সফরকারীরা।

ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৮ রান করে আউট হন বাবর। এদিকে বাবর না পারলেও ব্যক্তিগত ইনিংসকে শতকে রূপ দেন ফখর। তিনি থেমেছেন ১০৯ রানে। ১০৯ বলে খেলা তার এই দুর্দান্ত ইনিংসটি ১২টি চার ও একটি ছয়ে সাজানো।

এরপরে বলার মতো ইনিংসটি দলের বোলিং অলরাউন্ডার সাদাব খানের। মাত্র ২৮ বলে চারটি চার ও একটি ছয়ের মাধ্যমে ৪৮ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ২৭ রানে অপরাজিত থাকেন আঘা সালমান। আর খুলদিল শাহ ২১, মোহাম্মদ রিজওয়ান ১৪ ও মোহাম্মদ নেওাজ করেন ৪ রান।

বড় লক্ষ্য সামনে ব্যাট করতে নেমে ধাপে ধাপে পড়তে থাকে নেদারল্যান্ডসের উইকেট। তবে ওপেনার ভিক্রমজিৎ সিং টিকে ছিলেন অনেকটা সময়। হাফসেঞ্চুরিও পূর্ণ করেন তিনি। টম কুপারকে নিয়ে ৯৭ রানের জুটি গড়েন তিনি। ভিক্রমজিৎ ও কুপার, দুজনেই ব্যক্তিগতভাবে ৬৫ রান করে স্কোর বোর্ডে তোলেন।

এদিকে মিডলঅর্ডারে দুর্দান্ত খেলতে থাকেন দলনেতা স্কট এডওয়ার্ডস। ইনিংসের শেষ পর্যন্ত টিকে ছিলেন তিনি। যদিও দলকে কাঙ্খিত জয় এনে দিতে পারেননি। ৬০ বলে তার ইনিংসে ছিল ৬টি চার ও একটি ছয়ের মার। তাকে কিছু সময়ের জন্য সঙ্গ দেন তেজা নিদামানুরু ও লগান বিক। জেতা ১৫ ও বিক ২৮ রান করেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :