জায়েদ খানের অভিযোগে স্থগিত প্রযোজক সমিতির নির্বাচন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২, ১৭:৪৫

ফের আলোচনায় চিত্রনায়ক ও ‘শিল্পী নেতা’ জায়েদ খান। তার অভিযোগের জেরেই শেষ মুহূর্তে এসে আবার স্থগিত হয়ে গেল প্রযোজক পরিবেশক সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। আগামী ২০ আগস্ট এফডিসিতে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু তার আগেই সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজউদ্দিনের কাছে প্রযোজক ও পরিবেশক সমিতির সাবেক দুই নেতার বিরুদ্ধে অভিযোগ করেন জায়েদ খান। যারা বিগত কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। তারা হলেন প্রযোজক খোরশেদ আলম খসরু ও সামসুল আলম।

এ প্রসঙ্গে জানতে কথা হয় জায়েদ খানের সঙ্গে। তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘খোরশেদ আলম খশরু এবং সামসুল আলম অনিয়ম করে নির্বাচনে অংশ নিচ্ছেন। তারা এই নির্বাচনে প্রার্থী হতে পারেন না। আমি একজন চলচ্চিত্রের মানুষ হয়ে এই অনিয়ম মানতে পারি না। তাই অভিযোগ করেছি।’

নির্বাচন স্থগিত হওয়ার ব্যাপারে প্রযোজক ও অভিনেতা খোরশেদ আলম খশরুর সঙ্গে যোগাযোগ করলে তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘মৌখিকভাবে বিষয়টি আমরা জেনেছি। তবে এখনো কোনো নোটিশ পায়নি। নোটিশ পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেব।’

এর আগে গত ২১ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন। তবে ভোটার তালিকা নিয়ে হাইকোর্টে করা এক রিট পিটিশনের কারণে সে সময় নির্বাচন স্থগিত হয়ে যায়। এরপর বাণিজ্য মন্ত্রণালয় সংগঠনটির নির্বাচনের তারিখ ও তফসিল ঘোষণা করে জুন মাসে।

একই সঙ্গে নতুন তালিকায় ২১ মের নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে সেলিম খান এবং সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের প্রার্থিতা বাতিল করা হয়। পরে নতুন করে মনোনয়ন তোলার সুযোগ থাকলে তারা সেটা করেননি।

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন নিয়ে মামলা-মোকাদ্দমার কারণে ২০১২ সালের পর থেকে প্রশাসক দিয়ে চলছিল সংগঠনটি। এরপর ২০১৯ সালের ২৭ জুলাই নির্বাচিত কমিটি আসে। খোরশেদ আলম খসরু ও সামসুল আলমের নেতৃত্বে কমিটি বেশকিছু উদ্যোগও নেয়।

কিন্তু হুট করে ২০২০ সালের ১৬ নভেম্বর জায়েদ খানের আবেদনের প্রেক্ষিতে বাতিল হয় কমিটি। ফের একবার তারই অভিযোগের প্রেক্ষিতে স্থগিত হয়ে গেল ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এখন এই জল কতদূর গড়ায় সেটাই দেখার।

(ঢাকা টাইমস/১৭আগস্ট/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :