কোটি টাকার অবৈধ সম্পদ: পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রকাশ | ১৭ আগস্ট ২০২২, ১৮:০৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত) খন্দকার মুঈনুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৭ আগস্ট) দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে ঢাকা-১ মামলাটি করেন দুদকের উপপরিচালক মো. হাফিজুল ইসলাম। এর আগে মামলাটি তদন্ত করেন দুদকের সাবেক উপপরিচালক রাহিলা খাতুন। সংস্থাটির উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলা এজাহার সূত্রে জানা যায়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ১৫ লাখ ৮৮ হাজার ১৯৩ টাকা মূল্যের স্থাবর সম্পদের তথ্য গোপন ও নিজ নামে ৯৩ লাখ ৭০ হাজার ৯৪৯ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা দখলে রাখেন।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ৩০ জুলাই আসামি খন্দকার মুঈনুর রহমানের সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হলে এর প্রেক্ষিতে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণীতে  এক কোটি ৬২ লাখ ২৭ হাজার ৭১২ টাকা মূল্যের স্থাবর এবং দুই কোটি ৭৯ লাখ ৮৪ হাজার ৪৫৩ টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্জনের ঘোষণা দেন।

দুদকের অনুসন্ধানে খন্দকার মঈনুর রহামানের নামে স্থাবর অস্থাবর মিলিয়ে পাঁচ কোটি ৩৮ লাখ ৭৬ হাজার ৯৫৪ টাকা মূল্যের সম্পদের প্রমাণ পাওয়া যায়। এ সময় তার নামে চার কোটি ২০ লাখ ছয় হাজার পাঁচ টাকার মূল্যের বৈধ আয় পাওয়া যায়। হিসাবে দেখা যায় তার ৯৩  লাখ ৭০ হাজার ৯৪৯ টাকা অতিরিক্ত যে সম্পদ রয়েছে তা তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এসআর/কেএম)