সালথায় এবার উপজেলা ভাইস-চেয়ারম্যান কারাগারে

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২, ১৯:৩৬

ফরিদপুরের সালথায় আলোচিত সহিংস তাণ্ডবের মামলায় এবার উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আসাদুজ্জামান মাতুব্বরকে (৪৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুরের ছয় নম্বর আমলি আদালতের বিচারক তরুণ বাছাড় এই আদেশ দেন।

আসাদুজ্জামান উপজেলার সদরের সালথা গ্রামের বাসিন্দা মো. জব্বার মাতুব্বরের ছেলে।

গত ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে তিনি ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী ইব্রাহিম হোসেন বলেন, সালথা উপজেলা কমপ্লেক্স ভবনসহ আশেপাশের বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের করা মামলার পলাতক আসামি মো. আসাদুজ্জামান মাতুব্বর। এ মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন আদালত। ওই মামলায় জামিনের আবেদন জানিয়ে বুধবার আদালতে হাজির হন তিনি। জামিনের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে দিয়ে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার একই মামলার পলাতক আসামি হিসেবে সালথা থানার পুলিশ গ্রেপ্তার করে উপজেলা যুবলীগের সভাপতি ও সোনাপুর ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামান মোল্লা ওরফে বাবুকে (৪১)। তাকেও মঙ্গলবার বিকালে একই আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ছাড়া সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান ওদুদ মাতুব্বর, উপজেলা জামায়াতের নেতা চৌধুরী ইমদাদ আলী সিদ্দিকী ওরফে নসরু, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমিন খন্দকার আগে থেকেই ফরিদপুর জেলা কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৫ এপ্রিল সন্ধ্যায় করোনা মোকাবিলায় কঠোর বিধিনিষেধ কার্যকরকে কেন্দ্র করে সালথায় নজিরবিহীন সহিংসতায় সালথা উপজেলা পরিষদ, থানা, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন, উপজেলা কৃষি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পুড়িয়ে দেওয়া হয় সরকারি দুটি দামি গাড়িসহ বেশ কয়েকটি মোটরসাইকেল।

এই ঘটনায় পুলিশ উপজেলা চেয়ারম্যান ওদুদ মাতুব্বর, ভাইস-চেয়ারম্যান আসাদুজ্জামান মাতুব্বর, উপজেলা যুবলীগের সভাপতি ও সোনাপুর ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামানসহ ৪৮৮ জনকে অভিযুক্ত করে ফরিদপুরের আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন। আদালত ওই অভিযোগপত্র গ্রহণ করার পর এ মামলার যেসব আসামি পলাতক ছিলেন, তাদের নামে ওয়ারেন্ট জারি করেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :