বঙ্গবন্ধুকে নিয়ে ‘ব্যঙ্গাত্মক পোস্ট’ দিয়ে যুবক গ্রেপ্তার

প্রকাশ | ১৭ আগস্ট ২০২২, ১৯:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘ব্যঙ্গাত্মক পোস্ট করে প্রপাগান্ডা ছড়ানোর’ অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

মঙ্গলবার রাতে রাজধানীর চকবাজারের হোসনী দালান রোডের বাবুল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের সামনের থেকে সালাউদ্দিন নামের ওই যুবককে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ব্যঙ্গাত্মক পোস্ট করা ফেসবুক আইডি লগইন অবস্থায় একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

বুধবার বিকালে সিটিটিসির সিটি-ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের অতিরিক্ত উপকমিশনার সাইদ নাসিরুল্লাহ এ তথ্য জানান। তিনি বলেন, সিটি-সাইবার ইন্টেলিজেন্স অ্যানালাইসিস ডিভিশনের সাইবার ইন্টেলিজেন্স টিমের সহকারী পুলিশ কমিশনার অমিত কুমার দাশ অনলাইন রুটিন মনিটরিং করছিলেন। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট চোখে পড়ে। তখন এটি নিয়ে কাজ শুরু করে। পরে সিটি সাইবার পুলিশ ওই ফেসবুক আইডির মাধ্যমে অপরাধীকে শনাক্ত করে। পরে তার অবস্থান নিশ্চিত হয়ে গ্রেপ্তার করে।

রাজধানীর রমনা মডেল থানায় তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এএইচ/কেএম)