কক্সবাজারে ‌‌কটেজ জোনে জিম্মি করে টাকা আদায়: চক্রের মূলহোতা গ্রেপ্তার

প্রকাশ | ১৮ আগস্ট ২০২২, ০০:২৪ | আপডেট: ১৮ আগস্ট ২০২২, ০০:৩২

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

 পর্যটকদের মিথ্যা তথ্য দিয়ে প্রতারণার মাধ্যমে  বিভিন্ন হোটেলে নিয়ে জিম্মি করার পর নির্যাতনের মাধ্যমে টাকা আদায় চক্রের মূলহোতা টমটম মালেককে গ্রেপ্তার করেছে  ট্যুরিস্ট পুলিশ।

পুলিশ বলছে, আটক টমটম স্থানীয় প্রভাবশালীদের নিয়মিত মাসিক চাঁদা দিয়ে ওই চক্র চালাতেন। তার গ্রুপে ৩০ জনের বেশি সদস্য কাজ করেন।

গত রবিবার (১৪ আগস্ট) সকাল ৮টার দিকে কক্সবাজার পয়েন্টের নীলিমা রিসোর্টের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম।

গত ৮ আগস্ট ভোরে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকা সংলগ্ন আবাসিক কটেজ জোন এলাকায় অভিযান চালিয়ে একটি টর্চার সেলের সন্ধান পায় পুলিশ। এসময় কটেজ ব্যবসার আড়ালে ‘টর্চার সেলে’ জিন্মি রাখা অবস্থায় দুই পর্যটক ও দুই কিশোরকে উদ্ধার করে পুলিশ। পরে সাইনবোর্ড বিহীন শিউলি রিসোর্ট নামের ওই আবাসিক কটেজে তল্লাশী চালিয়ে নির্যাতন চালানো ও আপত্তিকর কাজে ব্যবহৃত বেশ কিছুসংখ্যক উপকরণ উদ্ধার করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার (৯ আগস্ট) সকালে ভূক্তভোগী আব্দুল্লাহ আল মামুনের বাবা মো. বেলাল আহমেদ বাদী হয়ে অজ্ঞাতনামা ১১ জনকে আসামি করে কক্সবাজার সদর থানায় একটি মামলাটি দায়ের করেন। মামলায় ১১ আসামির মধ্যে আট জন পুরুষ ও তিন জন নারী রয়েছে।

ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে, শিউলি রিসোর্ট নামের আবাসিক কটেজের কথিত টর্চার সেলে পর্যটকদের জিম্মি রেখে নির্যাতনের ঘটনায় কক্সবাজার সদর থানায় দায়ের মামলাটি তদন্ত করছেন ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হামিদ।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/ইএস