করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় দুই হাজারের বেশি মৃত্যু

প্রকাশ | ১৮ আগস্ট ২০২২, ১০:৩৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

করোনা মহামারিতে বিশ্বে গত ২৪ ঘণ্টায় দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বৃদ্ধির পাশাপাশি নতুন করে আক্রান্তের সংখ্যা সাড়ে সাত লাখ ছাড়িয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে করোনা সংক্রমণ, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ১৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে পাঁচ শতাধিক।

আর বিশ্বজুড়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় আড়াই লাখ।

বর্তমানে বিশ্বে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৯ কোটি ৭৬ লাখ ৫৮ হাজার।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। বিপরীতে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে জাপান, ব্রাজিল, ইতালি ও হাঙ্গেরি।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/আরআর)