ফায়ার সার্ভিসের জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২২, ১৭:২৬

বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর জাতীয় শোক দিবস পালন করেছে।

১৫ আগস্ট সকাল বেলা অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এম ফিল মহোদয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি মহোদয়ের নেতৃত্বে ধানমন্ডি ৩২-এ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, অধিদপ্তরের পরিচালক ও প্রকল্প পরিচালকগণসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর পর অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় সকাল সাড়ে ৮টায় মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন।

এরপর তিনি সেখানে আয়োজিত বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের উপর ফায়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের চিত্রকর্ম প্রত্যক্ষ করেন।

দুপুর ১২টায় মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধুর উপর ডিএফপি নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়। মহাপরিচালক মহোদয়ের সদয় নির্দেশনা অনুযায়ী দেশের সকল বিভাগ ও সকল জেলা সদর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা-কর্মচারীগণ একযোগে অনলাইনে যুক্ত হয়ে একই সাথে প্রামাণচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

জোহর নামাজের পর সারা দেশে অবস্থিত ফায়ার সার্ভিসের সকল মসজিদে জাতির পিতা ও তাঁর সাথে শাহাদত বরণকারীদের আত্মার মাগিফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের মহাপরিচালক পরিচালক ও প্রকল্প পরিচালকদের নিয়ে মিরপুর ট্রেনিং কমপ্লেক্স মসজিদে দোয়ায় অংশগ্রহণ করেন।

বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত পুনরায় অধিদপ্তরের সম্মেলন কক্ষে ও দেশের সকল জেলা ও বিভাগীয় অফিসে বঙ্গবন্ধুর উপর নির্মিত এ প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

এছাড়াও ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তর, মিরপুর ট্রেনিং কমপ্লেক্স, বিভাগীয় সদর দপ্তর, জেলা অফিসসহ সকল ফায়ার স্টেশনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয় এবং জাতীয় শোক দিবসের মাহাত্ম্য তুলে ধরে বাণী ও জাতির পিতার ছবিসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভবনসমূহে ড্রপডাউন ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়। - বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

তিন যুগ্মসচিব নতুন দায়িত্বে

এই বিভাগের সব খবর

শিরোনাম :