ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে ছাত্রলীগ নেতার ‘মাতলামির’ অভিযোগ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২২, ২৩:০১

ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে এক নারী শিক্ষার্থীকে হয়রানির অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ছাত্রীদের ওয়াশরুমে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর অভিযোগ জানিয়েছেন।

অভিযুক্ত তানজিন আল আলামিন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সংস্কৃতি বিষয়ক উপ-সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের সভাপতি।

ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার অভিযোগ, তানজিম আল আলামিন বুধবার রাত সাড়ে ৮টার দিকে ‘মদ্যপ’ অবস্থায় টিএসসির ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে। তিনি টয়লেটের দরজা খোলা রেখে অর্ধনগ্ন হয়ে মূত্রত্যাগ করতে থাকে এবং আমার দিকে অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করে। আমি প্রচণ্ড ভীত ও উদ্বিগ্ন হওয়ার পরেও ওই ব্যক্তি বের হয়ে চলে যাওয়ার সময় আমি এবং আমার বন্ধুরা তাকে জিজ্ঞাসাবাদ করতে গেলে তিনি এলোমেলোভাবে তাচ্ছিল্যের সুরে কথা বলতে থাকেন।

ভুক্তভোগীর ভাষ্য, তিনি (অভিযুক্ত) আমাকে দেখে নেবে বলে হুমকি দেন। আমি তার দ্বারা হয়রানি ও হুমকির প্রেক্ষিতে অনিরাপদবোধ করছি এবং মানসিকভাবে ভেঙে পড়েছি। সিসিটিভি ফুটেজ যাচাই করে দোষী ব্যক্তি ও তার সহযোগীদের বিরুদ্ধে কঠোর শাস্তি চান বলে জানান তিনি।

তবে মাতলামি ও ছাত্রী হয়রানির অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত তানজিন আল আলামিন বলেন, আমি ভুল করে ঢুকে পড়েছিলাম। পরে বুঝতে পেরে বেরিয়ে যাই। এরপর আমি তাদেরকে অনেকবার সরি বলি। তারপরও তারা আমাকে নানাভাবে জেরা করে। পুরো বিষয়টিই একটি ভুল বোঝাবুঝি। বিষয়টি দুঃখজনক, আমি বারবার সরি বলার পরও তিনি আমার নামে মিথ্যা অভিযোগ দিয়েছেন। আমি কোনোভাবেই মদ্যপ অবস্থায় ছিলাম না।

অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী ঢাকাটাইমসকে বলেন, বিষয়টি আমি অবহিত হয়েছি। ভুক্তভোগী শিক্ষার্থী ইমেইলে একটা অভিযোগ আমাদের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান লিটুকে দিয়েছে। তাকে রবিবার বেলা ১২টার মধ্যে লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :