ফেঞ্চুগঞ্জে জালালাবাদ লিভার ট্রাস্টের ফ্রি মেডিকেল ক্যাম্প

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০২২, ১৮:০১ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৭:৪৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার কাসিম আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এবং ‘জালালাবাদ লিভার ট্রাস্টে’র সার্বিক সহযোগিতায় শুক্রবার এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ লিভার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

জালালাবাদ লিভার ট্রাস্টের পক্ষ থেকে ডা. রাশেদুল হাসান সুজনের নেতৃত্বে শহীদ মনসুর আলী মেডিকেলের একদল তরুণ চিকিৎসক এই ক্যাম্পে স্বাস্থ্যসেবা প্রদান করেন। ক্যাম্পে জালালাবাদ লিভার ট্রাস্টের পক্ষ থেকে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পটিতে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, উপজেলা নির্বাহী অফিসার সীমা শারমিন ও ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল। মেডিকেল ক্যাম্পে চার শতাধিক মানুষ উপকৃত হন।

গত ২২ জুলাই বৃহত্তর সিলেটে হোটেল লা ভিস্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে ‘জালালাবাদ লিভার ট্রাস্টে’র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছিল। সচেতনতা, সেবা ও প্রতিরোধ এই তিন প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষের মধ্যে লিভার রোগ সম্বন্ধে সচেতনতা বৃদ্ধি এবং লিভার রোগীদের জন্য চিকিৎসা সুবিধা সহজলভ্য করতে ট্রাস্টটি প্রতিষ্ঠিত হয়েছে। লিভার রোগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কর্মকাণ্ডেও ট্রাস্টটি ভূমিকা রাখতে যাচ্ছে বলে জানান এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

এর আগে জালালাবাদ লিভার ট্রাস্টের আয়োজনে সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর ও সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের উমারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দক্ষিণ সুরমা উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে প্রাঙ্গনে মোট তিনটি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।

উল্লেখ্য, অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ইউরোএশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিক্যাল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব দ্যা লিভরের সাধারণ সম্পাদক, ফোরাম ফর দ্যা স্টাডি অব দ্যা লিভারের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :