সবকিছুর দাম বাড়লেও আ.লীগের কমছে: গয়েশ্বর

প্রকাশ | ১৯ আগস্ট ২০২২, ১৮:৫৩ | আপডেট: ১৯ আগস্ট ২০২২, ১৮:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দে‌শের সব কিছুর দাম বাড়লেও আওয়ামী লী‌গের দাম ক‌মে‌ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, দিন যতই যা‌চ্ছে ততই আওয়ামী লী‌গের দাম কম‌ছে। বর্তমানে আওয়ামী লীগ‌কে নিলা‌মে তুল‌লে কেউ কিন‌তে চাই‌বে না।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হ‌লে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘বিদ্যুৎ-জ্বালানি সংকটে বাংলাদেশ, নিয়ন্ত্রণহীন দ্রব্যমূল্য’ শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশের জনগণ একযুগ ধরে অধিকারবিহীন। জনগণ আজ শোষিত। এই শোষন কিভাবে হচ্ছে? জনগণের টাকা লুটপাট করে। এই যে ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে, এসব টাকা জনগণের।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, গণতন্ত্রের সঙ্গে তাদের সম্পর্ক নেই। যারা গণতন্ত্র বিশ্বাস করে না, আইনের শাসন বিশ্বাস করে না, তারা মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করে না। সরকার বলছে, আমরা ষড়যন্ত্র করছি। সরকারকে বিদায় দেয়া ষড়যন্ত্র নয়, এটি দেশের মানুষের নৈতিক দায়িত্ব।

দেশটা কোনো সেমিনারে স্বাধীন হয়নি, আদালতের রায়ে স্বাধীন হয়নি উল্যেখ করে তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে রক্তক্ষয়ী যুদ্ধে। সুতরাং, রাজনৈতিক যত সিদ্ধান্ত, সেটা জনগণ নিবে। সেটা আদালত নিতে পারে না। মানুষ কখন সংগ্রাম করে শাসনব্যবস্থা পরিবর্তন করে, যখন তারা বুঝতে পারে, তারা শোষিত হচ্ছে।

গয়েশ্বর বলেন, বর্তমান অর্থমন্ত্রী আইন করেছেন, বিদেশ থেকে অবৈধ টাকা আনার জন্য৷ আইন করে কখনো টাকা আনা যায়, এটা আমি শুনিনি। যে দেশের ব্যাংক, সরকার, তারা চাইলে একমাত্র টাকা ফেরত আনা সম্ভব।

তিনি বলেন, ‘ধনী হওয়া অপরাধ না। সৎ পথে ধনী হলে সমস্যা নেই। কিন্তু, এই টাকা অবৈধ। এই টাকা যদি দেশে বিনিয়োগ হতো, কর্মসংস্থান হতো। আমরা যদি নির্বাচন না করি, এই সরকারকে কে রাখবে? ভারত- কোয়াইট ইম্পসিবল। আওয়ামী লীগ যা বলে, তা করে না। দেখবেন সরকার প্রধান বলেন, তিনি সৎ, নির্লোভ। পরদিনই দেখবেন একটা দুর্ঘটনা ঘটে।’

বিনা অপরাধে আমাদের নেত্রী খালেদা জিয়াকে জেল দেয়া হয়েছে উল্যেখ করে গয়েশ্বর আরও বলেন, আর কী করার বাকী আছে। তাহলে, আমাদের কি গাঁ বাঁচিয়ে কথা বললে চলবে? সুতরাং ভাগ্য যেহেতু আমাদের সবার সমান, ভাগ্য পরিবর্তনেও সবাইকে এক সাথে কাজ করতে হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মাদ সাইদুর রহমানের সঞ্চালনায় সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলাম সভাপ‌তি‌ত্বে আরও বক্তব্য রা‌খেন বিএন‌পির নির্বাহী ক‌মি‌টির সদস্য আবু না‌সের মো. রহমতুল্লাহ।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/কেআর/ইএস)