চরফ্যাশনে জলদস্যুদের হামলায় ২ জেলের মৃত্যু, আহত ১৫

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০২২, ১২:১৭ | প্রকাশিত : ২১ আগস্ট ২০২২, ১২:০০

ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মেঘনা নদীতে জলদস্যুদের হামলায় মিজানুর রহমান মাঝি (৫৪) ও মো. রাব্বি (১৬) নামে দুই জেলে নিহত হয়েছেন। তারা দুজন সম্পর্কে চাচা-ভাতিজা। তাদের বাড়ি হাজারীগঞ্জ ইউনিয়নের খেজুর গাছিয়া বেড়িবাঁধ এলাকায়। এ হামলার ঘটনায় আরো ১৫ জেলে আহত হয়ে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। শনিবার দিবাগত রাতে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক জেলে জানান, নদীতে জাল পাতা নিয়ে বিরোধের জের ধরে ইউনিয়নের আটকপাটের জলদস্যুরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার আটকপাটের জেলেদের সঙ্গে খেজুর গাছিয়ার জেলে মো. মিজানুর রহমান মাঝির নদীতে জাল পাতা নিয়ে সংঘর্ষ হয়। এ সংঘর্ষের জের ধরে আটকপাটের জলদস্যুরা বোরকা পরে অস্ত্রহাতে খেজুরগাছিয়ার মিজানুর রহমান মাঝি ও তার মাল্লাদের খুঁজতে থাকে। কিন্তু খেজুরগাছিয়া এলাকায় তিনজন মিজানুর রহমান মাঝি রয়েছে। তাই জলদস্যুরা কোন মিজানুর রহমান মাঝির সঙ্গে সংঘর্ষ হয়েছে সেটি নিশ্চিত করতে না পেরে শনিবার দিবাগত রাতে দুই মিজানের নৌকায় হামলা করে ১৫ জনকে পিটিয়ে আহত করে নদীতে ফেলে দেয়। এ সময় রাব্বি ও তার চাচা মিজান মারা যায়।

চরফ্যাশন উপজেলার শশীভূষন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতে জলদস্যুরা ট্রলারে হামলা করলে ভাতিজা রাব্বি পানিতে লাফিয়ে পড়ে। তাকে বাঁচাতে চাচা মিজানুর রহমানও পানিতে লাফ দেয়। এতে দুজনেই মারা যায়।

তিনি জানান, নিহতদের লাশ উদ্ধার করে ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :