ভৈরবে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন, জরিমানা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০২২, ১৯:৩৪

ভৈরবে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন করাসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ মামলায় আট প্রতিষ্ঠানকে ১ লাখ ৮৬ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

রবিবার ভৈরব পৌর শহরের রানী বাজার, হলুদ পট্টি, মিষ্টি পট্টিসহ বাজারের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

ভৈরব বাজারের মিষ্টি পট্টির রাস্তায় ইট, বালু, সিমেন্ট রেখে রাস্তা বন্ধ করে জন চলাচলের বিঘ্ন ঘটিয়ে ভবনের কাজ করায় ভবনের মালিক শহীদুল ইসলামকে (৭০) ১০ হাজার টাকা, দোকানে মূল্য তালিকা সঠিক ও দৃশ্যমান না থাকায় এবং খোলা জিরা অবৈধভাবে বিএসটিআই এর সিলসহ প্যাকেটজাত করায় মেসার্স হাজেরা ষ্টোর এর স্বত্বাধিকারী আক্তারুজ্জামান কে ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন করায় রানী বাজারের মোল্লা ফ্রেশ চানাচুরের স্বত্বাধিকারী আব্দুল কাইয়ুমকে ৭০ হাজার টাকা, হলুদ পট্টির ছোটন ট্রেডার্সে ১৪০ মন পচা মরিচ গুদামজাত করায় মালিক সিরাজ মিয়া কে ৫০ হাজার টাকা এবং স্বপ্নীল ট্রেডার্সের মধ্যে রাখার জায়গা দেয়ায় স্বপ্নীল ট্রেডার্সের স্বত্বাধিকারী রিপন সাহাকে ২০ হাজার টাকা,

রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করায় তিন জনকে ৬ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

অভিযান শেষে জব্দকৃত ১৪০ মণ পচা মরিচ ধ্বংস করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ( ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ। এছাড়া অভিযানে উপস্থিত ছিলেন পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাছিমা বেগম, ভৈরব থানার পুলিশ সদস্যবৃন্দ।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভ জানান, অভিযানে বিভিন্ন অপরাধে বাজার এলাকায় আট জনের কাছ থেকে ১ লাখ ৮৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান ।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :