পদ্মায় জেলের জালে ১৫ কেজির পাঙাশ, ১৮ হাজারে বিক্রি

প্রকাশ | ২২ আগস্ট ২০২২, ২০:১৩ | আপডেট: ২২ আগস্ট ২০২২, ২০:১৪

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস

পদ্মার নদীর দৌলতদিয়া সাত নম্বর ফেরিঘাটের কর্ণেশন  এলাকায় সোমবার সকালে পাবনার মৎস্যজীবী কৃষ্ণ হলদারের জালে ১৫ কেজি  ওজনের একটি বড় পাঙাশ মাছ ধরা পড়ে।

জেলে জানায়, সপ্তাহের আর পাঁচটা দিনের মতোই পদ্মায় মাছ ধরতে গিয়েছিলেন কৃষ্ণ হালদার নামে এক মৎস্যজীবী। কিন্তু, সোমবার সকালে পদ্মার জলে জাল ফেলে রীতিমতো ‘লক্ষ্মীলাভ’ করলেন তিনি। জাল তোলার পর দেখলেন, ধরা পড়েছে বিশালাকার পাঙাশ মাছ।

ওই পাঙাশ মাছটির ওজন প্রায় ১৫ কেজি। অনেক দিন সাড়া দিন রাত জাল বেয়েও কোন মাছ পায় না অনেক জেলেই।   হঠাত রাতভর জাল ফেলে কোন মাছ না পেয়ে সোমবার সকালে বাড়ি ফরার সময় শষ ফেও হিসেবে জাল ফেলে কৃষ্ণ হলদার ও তার সাথীরা। আর মুহূর্তেই তাদের 

এমন ভাবে তাঁর ভাগ্য ফিরবে, ভাবেননি কৃষ্ণ।  অনেক দিন পর এত বড় পাঙাশ মাছ পেয়ে যরপরনাই খুশি ওই ব্যক্তি। মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ঘাটে নিয়ে যান তিনি। সেখানে চান্দু মোল্লা নামে এক মাছ ব্যবসায়ী এক হাজার ১৫০ টাকা কেজি দরে ১৭ হাজার ২৫০ টাকায় মাছটি কেনেন।

পরে ওই মাছটি ১৮ হাজার টাকায় কিনেছেন এক ব্যবসায়ী।

ওই ব্যবসায়ী জানিয়েছেন, বড় পাঙাশ মাছ ধরা পড়ার খবর পেয়েই তিনি ফেরিঘাটে যান। তার পরই মাছটি কেনেন। মাছটি তিনি ঢাকার এক ব্যবসায়ীর কাছে এক হাজার ২০০ টাকা কেজি দরে ১৮ হাজার টাকায় বিক্রি করেন।

গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরিফ জানান, পদ্মা নদীতে পানি  বেড়ে যাওয়ায় স্রোত রয়েছে। 

নদীতে পানি  বেশি থাকলে পাঙাশের মতো আরও বড় মাছ ধরা পড়বে বলে আশাপ্রকাশ করেছেন তিনি। বেশ কয়েক দিন পর এত বড় পাঙাশ মাছ উদ্ধার হওয়ায় তাঁরাও খুশি।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এআর)