ডেনমার্ক আওয়ামী লীগের আলোচনা সভা এবং দোয়া মাহফিল

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০২২, ২২:১৯

ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায়, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি খোকন মজুমদার।

অনুষ্ঠানের শুরুতে শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

অলোচনা সভায় বক্তৃতা করেন- সংগঠনের সহ-সভাপতি সরদার সাইদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন খাঁন, রোরহান উদ্দিন, মোসাদ্দেক রহমান রাসেল, সাদেকুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক শামীম খালাশী, দপ্তর সম্পাদক সেলিম হোসেন, আন্তর্জাতিক সম্পাদক মিজানুর রহমান খাঁন এবং ডেনমার্ক আওয়ামী যুবলীগের আহবায়ক আমীর হোসেন জীবন।

বক্তারা বলেন, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে হত্যা এবং ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা এই সূত্রে গাঁথা। ১৯৭৫ সাল থেকে ১৯৮১ সাল পর্ষন্ত সকল হত্যার পিছনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জড়িত ছিলেন আর ২০০৪ সালে তারই পুত্র তারেক জিয়ার নেতৃত্বে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের উচ্চ পর্ষায়ের সকল নেতাদের হত্যার উদ্দেশ্যই ২১ আগস্ট তৎকালীন বিএনপি ও চার দলীয় জোট সরকারের প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলা পরিচালিত হয়।

উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামী লীগের কার্ষকারী পরিষদের অর্থ-বিষয়ক সম্পাদক শিপন মোহাম্মদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মিল্টন ফারনানদেস সনজিৎ, সমাজ কল্যাণ সম্পাদক এরশাদ হোসেন ও ডেনমার্ক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন।

আরও উপস্থিত ছিলেন- কামরুল হাসান বাঁধন, রুহুল আমীন, হাসান মুন্সী, মামুন, আশরাফ ও সুমন আহমেদ।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :