ডিএমপির পিওএমে সাইফুল্লাহ, জায়েদুল লজিস্টিকস্ বিভাগে

প্রকাশ | ২৪ আগস্ট ২০২২, ১৯:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার পদে দুই কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। মঙ্গলবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ পদায়ন করা হয়।

আদেশে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার সাইফুল্লাহ আল মামুনকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট-পিওএম শাখায় এবং অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রটেকশন অ্যান্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগে পদায়ন করা হয়েছে।

সাইফুল্লাহ আল মামুনের বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি বুয়েট থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে বিসিএস পুলিশ ক্যাডারের ২০তম ব্যাচে যোগদেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের সদস্য হিসেবে সুদানে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি রেলওয়ে পুলিশে কর্মরত ছিলেন।

গত ২ জুন তিনি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। পরে তাকে ডিএমপিতে পদায়ন করা হয়। পেশাগত দায়িত্বের পাশাপাশি সাহিত্য অঙ্গনেও তার জোরালো পদচারণা রয়েছে। পুলিশের এই কর্মকর্তার বেশ কয়েকটি উপন্যাস ও কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। যারমধ্যে উল্লেখ্যযোগ্য- এলোমেলো পন্ডুলিপি, জল জ্যোৎস্নার অষ্টমী, একশত কবিতাংশ, জলের গহনা, সাইবিতা ও উপন্যাস টাক জয়ের টাটকা গল্প।

এদিকে পৃথক আরেক আদেশে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার মোহাম্মদ জায়েদুল আলমকে লজিস্টিকস্ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তিনি পুলিশ সুপার (এসপি) হিসেবে নায়ারণগঞ্জ জেলা পুলিশের দায়িত্ব পালন করেন। গত ২ জুন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান।

বিসিএস ২২তম ব্যাচে জায়েদুল আলম পুলিশে যোগ দেন। ভালো কাজের স্বীকৃতি স্বরুপ জায়েদুল আলম দুইবার ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম) পদক পেয়েছেন। তার সহধর্মিনী জেসমিন কেকা পুলিশ সদরদপ্তরে এআইজি হিসেবে দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এসএস/কেএম)