শিমুলিয়া-মাজিকান্দি নৌরুটে বৃহস্পতিবার আবার চালু হচ্ছে লঞ্চ-স্পিডবোট

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২২, ২২:১২

প্রায় দুই মাস অচলাবস্থার পর শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে আবারো লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হচ্ছে। বৃহস্পতিবার থেকে আবার এসব নৌযান চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের বন্দর কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে এ উপলক্ষে নাব্যসহ অন্যান্য বিষয় পর্যবেক্ষণে বুধবার নৌরুটে পরীক্ষামূলক লঞ্চ চালিয়েছে ঘাট কর্তৃপক্ষ। বিকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে শিমুলিয়া থেকে মাজিকান্দি ছেড়ে যায় একটি লঞ্চ। সফলভাবে লঞ্চটি মাজিকান্দি ঘাটে পৌঁছায়।

শিমুলিয়া ঘাটের বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, পদ্মা সেতু চালুর পর যাত্রী সংকটে লঞ্চ ও স্পিডবোট চলাচলে অচলাবস্থা তৈরি হয়। এতে বিড়ম্বনায় পড়ে সল্প দূরত্বের যাত্রীরা। এছাড়া ঘাটকেন্দ্রিক রাজস্ব আদায়ও বিঘ্নিত হচ্ছে। লোকাল বাস সার্ভিস যাত্রী পরিবহন করে ঘাট পর্যন্ত পৌঁছে দিতেন তারা পদ্মা বহুমুখী সেতু চালু হওয়ার পরে সংশ্লিষ্ট জায়গাগুলোতে তাদের সেবা বন্ধ করে ফেলায় যাত্রী ভোগান্তি তৈরি হয়। যাত্রী ভোগান্তি নিরসন, নৌযানসমূহের পুন চলাচল এবং ঘাটমুখী বিভিন্ন পেশার জনগোষ্ঠীকে সম্পৃক্ত করতেই বিআইডব্লিউটিএ কর্তৃক এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগের সাথে শিমুলিয়া ঘাটমুখী বিভিন্ন লোকাল বাস মালিক সমিতি, স্পিডবোট মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতি সংশ্লিষ্ট সকল ইজারাদার সহমত পোষণ করেছে। ১ম অবস্থায় শিমুলিয়া থেকে মাঝিকান্দি নৌপথে আবার যাত্রী পারাপারে ৩০টি লঞ্চ ও পাশাপাশি ৩০-৪০ স্পিডবোট চলাচল করবে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :