ভারতে বাংলাদেশি গরু চোরাকারবারিকে পিটিয়ে হত্যার অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০২২, ২২:৪০ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২২, ২২:৩৭

পঞ্চগড়ের অমরখানা ভারতীয় সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে বড়ুয়াপাড়া এলাকায় বাংলাদেশি গরু চোরাকারবারি আব্দুস সালামকে (৩০) পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

বুধবার ভোরে ভারতের জলপাইগুঁড়ি জেলার রাজগঞ্জ থানার চাউলহাটি বড়ুয়াপাড়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

গরু চোরাকারবারি আব্দুস সালাম ভারতে গরু আনতে গিয়ে মারা গেছেন, এমন খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা।

নিহত আব্দুস সালামের বাড়ি উপজেলা সদরের সাতমেরা ইউনিয়নের কাহারপাড়ায়। তবে নিহতের পরিবারের সদস্যরা নিহত যুবককে গরু ব্যবসায়ী বলে দাবি করেছেন।

নিহতের পরিবার ও স্থানীয় বলছে, মঙ্গলবার রাতে সালামসহ তিনজন নীলফামারী ৫৬-বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন পঞ্চগড় উপজেলা সদরের অমরখানা সীমান্ত এলাকায় যান। তারা বুধবার ভোরে ভারতের বড়ুয়াপাড়া সীমান্ত এলাকা দিয়ে গরু নিয়ে ফেরার পথে ভারতীয় সীমান্ত এলাকার স্থানীয়রা টের পায়। পরে সালাম ও তার সহযোগীদের চারিদিক ঘিরে ফেলে ভারতীয় নাগরিকরা। এ সময় অন্য দুজন পালিয়ে গেলেও সালামকে আটক করেন ভারতীয়রা এবং গরুচোর সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করে। পরে সেখান থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও ভারতীয় পুলিশ বাংলাদেশি ওই যুবকের মরদেহ উদ্ধার করে বলে জানা গেছে।

নিহত সালামের বড় ভাই আলিম হোসেন বলেন, স্থানীয় দুজন গরু চোরাকারবারির সাথে আমার ভাইও ভারতে গরু আনতে যায়। সকালে আমার ভাইয়ের কোন খোঁজ না পেলে মোবাইল ফোনে কল দেই। ভারতীয় মানুষ ফোন কল রিসিভ করলে জানতে পারি সেখানে গরু চোর সন্দেহে আমার ভাইকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমি স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে বিষয়টি বিজিবিকে জানিয়েছি। আমার ভাইয়ের লাশটি দ্রুত আমাদের কাছে ফেরতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি।

উপজেলা সদরের সাতমেড়া ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বলেন, ভারতে গরু আনতে গিয়ে স্থানীয় সালাম নামে একজন মারা গেছেন। বিষয় নিশ্চিত হওয়ার পর আমি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলার চেয়ারম্যানসহ বিজিবিকে বিষয়টি জানিয়েছি। এ ঘটনায় বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের পর মরদেহ ফেরত হতে পারে।

নীলফামারী-৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম জানান, এ ব্যাপারে বিএসএফ এখনো কিছু জানায়নি। তবে আমরা খোঁজ রাখছি।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :