সৌর বিদ্যুতের খুঁটি সরাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে তিনজনের মৃত্যু

ভৈরব ( কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ আগস্ট ২০২২, ১৪:৩৩ | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২২, ১৪:৩১

কিশোরগঞ্জের ভৈরবে সৌর বিদ্যুতের খুঁটি সরাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে তিনজনের প্রাণহানি হয়েছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টায় ভৈরব পাওয়ার হাউজ হরিজন পল্লীতে এই দুর্ঘটনা ঘটে।

মৃত তিনজন হলেন ভৈরব পৌর শহরের পাওয়ার হাউজ সংলগ্ন হরিজন কলোনির বাসিন্দা গণেশ লাল হরিজনের ছেলে মিলন লাল হরিজন (৩৫), জনি লাল হরিজনের ছেলে সুদর্শ কুমার দেব দিবু (১৬) ও সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলার তাজুল ইসলামের ছেলে মো. মোবারক (২২) ।

এলাকাবাসী জানায়, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ভৈরব পৌর শহরের পাওয়ার হাউজ সংলগ্ন হরিজন পল্লীতে সড়কের পাশে থেকে সৌর বিদ্যুতের খুঁটি তুলে বাড়ির ভিতরে বসানোর কাজ চলছিল। এ সময় সৌর বিদ্যুতের খুঁটি বিদ্যুতের তারে লেগে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন এবং ঘটনাস্থলেই সবাই মারা যান।

এছাড়া এই ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। তারা হলেন- ভৈরবপুর উত্তরপাড়ার মোক্তার হোসেনের ছেলে আব্দুল্লাহ মিয়া (৩৫) হরিজন পল্লীর রিকু রায়ের ছেলে সানি রায় (১৪) ও একই এলাকার চন্দন রায়ের ছেলে সকাল রায় ( ১৩)। আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শী স্বপন হরিজন বলেন, দুপুরে রাস্তার পাশ থেকে সৌর বিদ্যুতের খুঁটি সরিয়ে বাড়ির ভিতরে নেওয়ার সময়ে খুঁটিটি হেলে বিদ্যুতের তারের ওপর গিয়ে পড়ে। এ সময় খুঁটিটি বিদ্যুতায়িত হয়ে তিনজন মারা যান।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, একটি দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। সরকারের পক্ষ থেকে নিহতের স্বজনদের আর্থিক সহযোগিতা দেওয়া হবে। এছাড়া এই ঘটনায় কারো ত্রুটি বা দোষ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া বলে জানান ইউএনও।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :