পঞ্চগড়ে স্কুলছাত্রী দলবদ্ধ ধর্ষণ, মূলহোতা ‘প্রেমিক’ হাসান আলী গ্রেপ্তার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২২, ১৫:৪৭

পঞ্চগড়ের আটোয়ারীতে স্কুলছাত্রী (১৬) দলবদ্ধ ধর্ষণের ঘটনায় মূলহোতা হাসান আলীকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় আটোয়ারী উপজেলা ছোটদাপ এলাকার পঞ্চগড়-আটোয়ারী জেলা সড়ক থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত হাসান ওই উপজেলার ধামোর ইউনিয়নের মালগোবা গ্রামের আমিনার রহমানের ছেলে।

তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছিল।

পুলিশ জানায়, দলবদ্ধ ধর্ষণের পরদিন স্কুলছাত্রীর বাবা আটোয়ারী থানায় হাসান আলীসহ সাতজনের নামে ধর্ষণ মামলা করেন। মামলার অপর আসামিরা হলেন, আটোয়ারী উপজেলার মালগোবা গ্রামের হাসেনর বন্ধু রাজু ইসলাম (২০), সাইফুল ইসলাম (৪৮), ফতেহপুর গ্রামের মো. সবুজ (৩০), আমিনুল ইসলাম ডিপজল (২৫), নজরুল ইসলাম (৪০) ও অমর আলীর (৩০)। মামলার পর পরই হাসানের বন্ধু রাজু ইসলাম ও সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধান আসামি হাসানকে গ্রেপ্তার করা হয়।

আটোয়ারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল রানা বলেন, হাসানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার দুপুরের পর আদালতে হাজির করার জন্য পাঠানো হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হবে।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ঘটনার পর থেকে মামলাটি বিশেষ গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়। ইতোমধ্যে পুলিশ মূল আসামিসহ তিন জনকে গ্রেপ্তার করেছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রায় এক বছর আগে মোবাইল ফোনে পরিচয়ের সূত্র ধরে ওই স্কুল ছাত্রীর সঙ্গে হাসান আলীর প্রেমের সম্পর্ক হয়। গত ৬ আগস্ট হাসান তাকে ঘুরে বেড়ানোর কথা বলে পঞ্চগড় শহরে ডেকে আনেন। পরে তাকে নিয়ে হাসান তার বন্ধু মো. রাজুসহ মোটরসাইকেলে বিভিন্ন এলাকায় ঘুরেন। এক পর্যায়ে তাকে ফুসলিয়ে রাত ৮টার দিকে ভারতীয় সীমান্তঘেঁষা বন্দরপাড়া এলাকায় একটি নির্জন বাগানে নিয়ে যান। সেখানে প্রথমে কথিত প্রেমিক হাসান এবং পরে তার বন্ধু রাজু তাকে ধর্ষণ করে। এ নিয়ে মেয়েটির সঙ্গে তাদের ঝগড়া শুরু হলে স্থানীয় আরও পাঁচজন তাদের দেখতে পান। এরপর কথিত প্রেমিক হাসান ও রাজু মেয়েটিকে রেখে পালিয়ে যান। পরে সে ওই পাঁচ জনের কাছে সাহায্য চাইলে তারাও তাকে পালাক্রমে ধর্ষণ করেন।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :