তথ্যমন্ত্রীর সঙ্গে সুইজারল্যান্ড আ.লীগের মতবিনিময়

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২২, ২২:০৩

সুইজারল্যান্ডের জেনেভার একটি কন্টিন্টাল রেস্টুরেন্ট হলে শুক্রবার তথ্যমন্ত্রীর সাথে সুইজারল্যান্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জমাদার নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় প্রধান অতিথির আসন গ্রহন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

উপস্থিত আওয়ামী লীগ ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে আলোচনাকালে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু এ উন্নয়ন যাদের সহ্য হয় না, তাদের অনেকে বিদেশের মাটিতে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার ও বিদ্বেষ ছড়ায়, নানা ষড়যন্ত্র-চক্রান্ত করে। আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশপ্রেমিক প্রবাসীদের বলব, এদেরকে চিহ্নিত করে সংশ্লিষ্ট দেশের কর্তৃপক্ষকে জানান।

প্রবাসী আওয়ামী নেতাদের উদ্দেশ্যে মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে যে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়েছে এবং জিয়া-এরশাদ-খালেদা জিয়ার আমলে যে চরম মানবাধিকার লংঘন হয়েছে, হাজার হাজার সেনা সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা ও নির্যাতন করা হয়েছে, সেই সত্য জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো ও বিদেশি রাষ্ট্রগুলোর কাছে তুলে ধরতে হবে। ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপি-জামাতের হরতাল-অবরোধের নামে যেভাবে পেট্রোলবোমা ছুঁড়ে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে, সেই চিত্র তাদের জানাতে হবে।

এসময় সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপস্থিত নেতৃবৃন্দ তথ্যমন্ত্রীর পরামর্শ অনুযায়ী যাবতীয় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন।

আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে যোগ দিতে এই মুহূর্তে তথ্যমন্ত্রী সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থান করছেন।

রবিবার দুপুরে তথ্যমন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :