কাউন্টার টেরোরিজমের যুগ্ম কমিশনার কামরুজ্জামান, জানুন তাকে নিয়ে

প্রকাশ | ২৮ আগস্ট ২০২২, ০৯:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার ড. এ এইচ এম কামরুজ্জামানকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিনয়ী, সাহসী ও জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত কামরুজ্জামান সম্প্রতি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। এরপর ১৩ জুলাই তাকে ডিএমপির যুগ্ম কমিশনার পদে পদায়ন করা হয়।

বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে তাকে নতুন দায়িত্ব দেওয়া হয়।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করা ড. এ এইচ এম কামরুজ্জামান গত ৩ জুন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। ২০১৯ সালের ২৮ জুলাই তিনি লক্ষ্মীপুরের পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েছিলেন।

বিসিএস ২১তম ব্যাচের এই কর্মকর্তা লক্ষ্মীপুরে যোগদানের আগে ডিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। ভালো কাজের স্বীকৃতি হিসেবে ২০১৯ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম, সেবা) পান তিনি। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নে। তিনি একজন রত্নগর্ভা মায়ের সন্তান।

বিনয়ী, সাহসী ও জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিত এ এইচ এম কামরুজ্জামান লক্ষ্মীপুরে যোগ দেওয়ার পর জেলায় আইনশৃঙ্খলা উন্নয়ন ও মানবিক পুলিশ বাহিনী গঠনে অনন্য ভূমিকা রাখেন। পুলিশ সুপার কার্যালয়ে নারীদের সেবায় ‘ইউমেন ডেক্স সাপোর্ট সেন্টার’ চালু করে ব্যাপক প্রশংসা কুড়ান। তাছাড়া করোনাকালে সাধারণ মানুষকে সেবা দিতে দিন-রাত পরিশ্রম করেন তিনি। বিশেষ করে কর্মহীন অসহায় দিনমজুর, রিকশাচালক, পরিবহণ শ্রমিকসহ খেটে-খাওয়া মানুষের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেন এ এইচ এম কামরুজ্জামান। তাছাড়া পুলিশ সদস্য (কনস্টেবল) নিয়োগে স্বচ্ছতার অনন্য নজির স্থাপন করেন তিনি।

ঢাকাটাইমস/২৮আগস্ট/এসএস/এফএ)