ভাসানচরে ফেরত গেল স্থানীয়দের হাতে আটক ১৮ রোহিঙ্গা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০২২, ১১:৫৪ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২২, ১১:৩৯

নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালাতে গিয়ে স্থানীয়দের হাতে ১৮ রোহিঙ্গা আটক হয়েছেন। পরে পুলিশের কাছে সোপর্দ করা হলে তাদেরকে ভাসানচরে ফেরত পাঠানো হয়।

রবিবার সকালে আটক রোহিঙ্গাদের ভাসানচরে ফেরত পাঠিয়েছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

এর আগে শনিবার দিবাগত রাত ১১টার দিকে চর এলাহী ৩নং ওয়ার্ডের ঘাট সংলগ্ন বেড়িবাঁধ থেকে তাদের আটক করা হয়। তাদের মধ্যে তিনজন পুরুষ, তিনজন নারী ও ১২ জন শিশু।

আটক রোহিঙ্গারা হলেন- ৮৫ নং ক্লাস্টারের তৈয়ব (৩৮), সামসিদা বেগম (৩২), রেন ওয়ান (১৪), তাসমিন আরা (১২), ইয়াসমিন আরা (১০), মো. আনাস (৮), জেসমিন আরা (৬), মো. ইয়াছের (৪), মো. কাওছার (২), শাহারা বেগম (২৭), সুফিয়া (১২), সুমাইয়া (১০), শাবনুর (৬)। ৮৬ নং ক্লাস্টারের ইয়াসমিন (৫), আজিজা (১৮), আজিজ খান (১), জাহিদ হোসেন (২২) এবং ৭১ নং ক্লাস্টারের এবাদুল্লাহ (৩০)।

স্থানীয়রা জানান, শনিবার রাতে চর এলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ঘাট সংলগ্ন আলমগীরের দোকান এলাকায় শিশুসহ ১৮ জন একসঙ্গে ঘোরাঘুরি করছিল। পরে বিষয়টি সন্দেহ হলে তাদের পরিচয় জানতে চাওয়া হয়। জিজ্ঞাসাবাদে তারা ভাসানচর থেকে পালিয়ে এসেছেন বলে স্বীকার করেন। পরে উপস্থিত লোকজন তাদের চর এলাহী ইউনিয়ন পরিষদে নিয়ে যায় এবং স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের থানায় নিয়ে যায়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, প্রাথমিকভাবে তারা জানিয়েছে দালালের মাধ্যমে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য ভাসানচর থেকে পালিয়ে এসেছিল। কিন্তু দালালরা তাদের কক্সবাজার বলে চর এলাহীতে নামিয়ে দিয়ে চলে যায়। সকালে তাদের আবারো ভাসানচরে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :